Tuesday, July 21

সুরমা উপচে কানাইঘাট বাজারে ঢুকছে বানের পানি

নিজস্ব প্রতিবেদক :
অতি বৃষ্টিপাত ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে পানিতে তলিয়ে গেছে কানাইঘাট বাজার। পুনরায় লোভা ও সুরমা নদীর পানি বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হওয়ায় পৌরসভাসহ উপজেলার নিম্নাঞ্চলগুলো আবারো বানের পানিতে তলিয়ে গেছে।

ফের পানি বাড়ায় অনেক মৎস খামার, আমন ধানের বীজতলা পুরোপুরি ভাবে পানির নিচে তলিয়ে গেছে। উপজেলার ৯টি ইউনিয়নের নিম্নাঞ্চলগুলোর অনেক গ্রামীণ রাস্তা-ঘাট, মৎস্য খামার বানের পানিতে তলিয়ে যাওয়ার পাশাপাশি শত শত বাড়ি-ঘরে ঢুকে পড়েছে বন্যার পানি।

হঠাৎ করে বন্যা দেখা দেয়ায় নদী তীরবর্তী মানুষ পড়েছেন বিপাকে। এভাবে ভারি বৃষ্টিপাত ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল অব্যাহত থাকলে কানাইঘাটে ভয়াবহ বন্যা দেখা দিতে পারে বলে মনে করছেন অনেকে।

মঙ্গলবার (২১ জুলাই) বিকাল ৩ টা পর্যন্ত সিলেট পানি উন্নয়ন বোর্ডের তথ্যমতে কানাইঘাট পয়েন্ট দিয়ে সুরমা নদীর পানি বিপদসীমার ৮০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বারিউল করিম খান জানান, উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সুরমা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় কানাইঘাট বাজারসহ উপজেলার নিম্নাঞ্চলে বানের পানি ঢুকে পড়েছে। প্রশাসনের পক্ষ থেকে বন্যার সার্বিক পরিস্থিতি মনিটরিং করা হচ্ছে বলে তিনি জানান।

কানাইঘাট নিউজ ডটকম /২১ জুলাই  ২০২০

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়