Saturday, June 27

কানাইঘাটে নিম্নাঞ্চল প্লাবিত, বিপদসীমার ওপরে সুরমার পানি

নিজস্ব প্রতিবেদক:   
উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও গত ৩ দিনের টানা ভারি বৃষ্টিপাতের ফলে কানাইঘাট উপজেলার নিম্নাঞ্চল বানের পানিতে তলিয়ে গেছে। 

কানাইঘাট সুরমা নদীর পানি সন্ধ্যা পর্যন্ত বিপদসীমার ৮৬ সে. মি. উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। 

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারনে সুরমা ও লোভা নদীর তীরবর্তী বিভিন্ন এলাকায় নদী ভাঙ্গন দেখা দিয়েছে। 

বিভিন্ন এলাকা থেকে প্রাপ্ত সূত্রে জানা যায়, ভারি বৃষ্টিপাতের ফলে উপজেলার রাজাগঞ্জ ইউনিয়ন, ঝিঙ্গাবাড়ী ইউনিয়ন, বাণীগ্রাম ইউনিয়ন, দিঘীরপাড় পূর্ব, সদর ইউনিয়ন, সাতবাঁক, বড়চতুল, লক্ষীপ্রসাদ পূর্ব ও লক্ষীপ্রসাদ পশ্চিম ইউনিয়নের আংশিক নিম্নাঞ্ছল বানের পানিতে তলিয়ে যায় এবং বেশ কিছু সবজি বাগান, আমন ধানের অনেক বীজতলার ক্ষতিসাধনের খবর পাওয়া গেছে। পৌরসভার গুরুত্বপূর্ণ ৮ ও ৯নং ওয়ার্ডের বেশ কিছু এলাকায় ব্যাপক জলাবদ্ধতা দেখা দিয়েছে। পানি নিষ্কাসনের কোন ধরনের ব্যবস্থা না থাকায় অনেক বাসাবাড়ির লোকজন পানিবন্দি হয়ে পড়েছেন।

এ ব্যাপারে উপজেলা কৃষি কর্মকর্তা তানভীর আহমদ সরকারের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আজ শনিবার দিনভর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বারিউল করিম স্যার সহ তিনি উপজেলার লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপির সুরাইঘাট সহ লোভাছড়া চা-বাগান এলাকা, বড়চতুল ইউনিয়নের বিভিন্ন ও পৌরসভার আংশিক এলাকা পরিদর্শন করে সার্বিক পরিস্থিতি দেখেছেন। 

ভারি বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলে উপজেলার নিম্নাঞ্চলে ৫-৬ হেক্টর আমন ধানের বীজতলা তলিয়ে গেছে। পানি কমে গেলে বীজতলার কোন ক্ষতি হবে না। এছাড়া উপজেলার কৃষি সেক্টরের সার্বিক তদারকি প্রতিদিন করা হচ্ছে বলে তিনি জানান।

কানাইঘাট নিউজ ডটকম/২৭ জুন ২০২০   

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়