Wednesday, April 29

অসহায়দের মধ্যে নগদ অর্থ সহায়তা দিল গাছবাড়ী ডেভেলপম্যান্ট এসোসিয়েশন,ইউকে

কানাইঘাট নিউজ ডেস্ক:
গাছবাড়ী ডেভেলপম্যান্ট এসোসিয়েশন  যা একটি সম্পূর্ণ অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন, যাকে সংক্ষেপে বলা হয় GDA | ২০১৫ সালে ইংল্যান্ডে বসবাসরত কিছু উদ্দ্যোমী তরুণ গাছবাড়ী এলাকার (৭, ৮ ও ৯ নং ইউনিয়ন) শিক্ষা, স্বাস্থ্য ও দারিদ্রতার উন্নয়ন তথা সামাজিক, শারীরিক, অর্থনৈতিকভাবে বঞ্চিত, সমস্ত অরক্ষিত মানুষের জীবনমানকে সহায়তার লক্ষ্যে বয়স, লিঙ্গ, বর্ণ ও ধর্ম সবকিছুর উর্ধে উঠে প্রতিষ্ঠা করে গাছবাড়ী ডেভেলপমেন্ট এসোসিয়েশন (GDA) |

বৈশ্বিক মহামারী কোভিভ-১৯ মোকাবিলা করার লক্ষ্যে বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশে লকডাউন ঘোষণা করা হয়েছে। যার ফলে অনেক নিম্ন মধ্যবিত্ত ও দরিদ্র পরিবার গৃহবন্দি থাকায় বেকার হয়ে পড়ে চরম অসহায় জীবন যাপন করতেছে। এই অসহায় পরিবারগুলোর মুখে কিছুটা হাসি ফুটাতে ও তাদেরকে উপহার হিসাবে কিছু নগদ টাকা দিতে এগিয়ে এসেছে গাছবাড়ী ডেভেলাপমেন্ট এসোসিয়েশন ( জিডিএ) ।

জিডিএ এর উপহার সহায়তা কার্যক্রমের অংশ হিসেবে গতকাল ২৮/০৪/২০২০ ইং তারিখে কানাইঘাটের ৭ নং বাণীগ্রাম ইউনিয়নের ৯ টি ওয়ার্ডের ৩৪০ জনকে সহায়তা প্রদান করা হয়। আগামি ৩০/০৪/২০ ইং তারিখে ৮ নং ঝিংগাবাড়ী ইউনিয়নের ৩৫১ পরিবারকে ও ০১/০৫/২০ ইং তারিখে ৯ নং রাজাগন্জ ইউনিয়নের ৩৮০ টি অসহায় পরিবারকে নগদ অর্থ সহায়তা প্রদান করবে জিডিএ। অর্থ সহায়তা হিসেবে প্রত্যেককে ১০০০ টাকা করে মোট ১০৩৯ পরিবারের মাঝে ১০ লক্ষ ৩৯ হাজার টাকা প্রদান করা হবে।

গাছবাড়ী ডেভেলপমেন্ট এসোসিয়েশন (GDA) প্রতিষ্ঠার পর থেকে গাছবাড়ী এলাকার মানুষের জীবনমানের উন্নয়ন ও দারিদ্র মানুষকে বিভিন্নভাবে সহায়তা করে যাচ্ছে । যার মধ্যে উল্লেখ যোগ্য প্রকল্প হলো, গাছবাড়ী এলাকায় একটি হাসপাতাল প্রতিষ্ঠা করা এবং প্রতিষ্ঠার জন্য ইতিমধ্যে জায়গা ক্রয় ও মাটি ভরাট এর কাজ সম্পূর্ণ করা হয়েছে । খুব শীঘ্রই হাসপাতালের বিল্ডিং এর কাজ ও ছোট পরিসরে চিকিৎসা সেবা চালু করা হবে।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়