Tuesday, April 14

কানাইঘাটে অসহায়দের মধ্যে নীরবে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন তারা

নিজস্ব প্রতিবেদক:
নভেল করোনা ভাইরাসের এই দুর্যোগ মুহুর্তে কানাইঘাটের অসহায় মানুষের বাড়িতে বাড়িতে গিয়ে নীরবে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন অনেক সামাজিক সংগঠন, শিক্ষার্থী, প্রবাসী ও বিত্তশালীরা। 

বিশেষ করে কানাইঘাটের পৌরসভা সহ বিভিন্ন এলাকায় গ্রামে গ্রামে শিক্ষার্থীরা সংগঠিত হয়ে নিজেদের অর্থ ও চাঁদা কালেকশন করে এই দুর্যোগ মুহুর্তে মানবেতর ভাবে জীবনযাপনকারী দিনমজুর ও মধ্যবিত্ত পরিবারের মধ্যে রাতের আঁধারে নিরবে খাদ্য সামগ্রী সাধ্যানুযায়ী পৌঁছে দিচ্ছেন তারা। 

এক্ষেত্রে শিক্ষার্থীরা প্রচারণার আড়ালে এ ধরনের মহতি কার্যক্রম চালিয়ে যাচ্ছে। স্থানীয় সাংবাদিকরা, শিক্ষার্থী ও ব্যক্তি উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণের সংবাদ সংগ্রহ করে যাতে করে এই কঠিন মুহুর্তে অসহায়দের পাশে বিত্তশালী শিক্ষার্থী, প্রবাসী, সামাজিক সংগঠন, রাজনৈতিক মহল এগিয়ে আসেন এমন তৎপরতা চালালেও অনেকে মিডিয়ায় তাদের খাদ্য সামগ্রী বিতরণের সংবাদ প্রকাশ হোক এ নিয়ে অনীহা প্রকাশ করছেন। 

শিক্ষার্থীরা বলেছেন, আমরা এই কঠিন মুহুর্তে মানবতার কল্যাণের জন্য নিজেদের সঞ্চিত অর্থ চাঁদা কালেকশন করে খাদ্য সামগ্রী বিতরণ করছি, প্রচারের জন্য নয়। 

গত সোমবার দেখা যায়, পৌরসভার দুর্লভপুর গ্রামের স্কুল, কলেজ ও মাদ্রাসা পড়ুয়া শিক্ষার্থী ও যুবসমাজ একত্রিত হয়ে নীরবে খাদ্য সামগ্রী গ্রামের একেবারে দরিদ্র পরিবারে পৌঁছে দিচ্ছেন। 

গত শুক্রবার গোসাইনপুর গ্রামের যুবসমাজ অর্থ তুলে নীরবে রাতের আঁধারে গ্রামের অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন। 

গত ৩দিন থেকে পৌরসভার শিবনগর গ্রামে স্বেচ্ছাসেবকলীগ নেতা জসিম উদ্দিন মেজর তার এলাকার ২’শ পরিবারে রাতের আঁধারে খাদ্য পৌঁছে দেন। উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক জুনেদ হাসান জীবান নিজের গৃহপালিত একটি গরু বিক্রি করে সেই টাকা দিয়ে গত সোমবার নিজ এলাকার ৫০টি পরিবারে খাদ্য সামগ্রী পৌঁছে দেন। 

এছাড়া করোনাভাইরাস থেকে জনগণকে সচেতন করার জন্য নিজ উদ্যোগে জীবান উপজেলায় মাইকিং করছেন। কানাইঘাট থানা পুলিশ, লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়ন উন্নয়ন পরিষদ, বীরদল কুঁড়িতাড়া সমিতি, বীরদল আগফৌদ যুব সমাজ, লোহাজুরী প্রবাসী কল্যাণ সংস্থা, তাহাফফুল দ্বীন পরিষদ, কানাইঘাট বাজার বণিক সমিতি, রাজাগঞ্জ এফডিএনএল সমাজকল্যাণ সংস্থা এবং ব্যক্তি উদ্যোগে উপজেলা চেয়ারম্যান মুমিন চৌধুরী, জেলা আ’লীগ নেতা মস্তাক আহমদ পলাশ, ভাইস চেয়ারম্যান মাওঃ আব্দুল্লাহ শাকির, উপজেলা বিএনপির আহ্বায়ক ঝিঙ্গাবাড়ী ইউপি চেয়ারম্যান আব্বাস উদ্দিন, ইউপি সদস্য আ’লীগ নেতা তমিজ উদ্দিন, যুবলীগ নেতা ব্যবসায়ী আব্দুল্লাহ আল মুমিন, ইরাম ট্রেডিং এর সত্ত্বাধিকারী এনামুল হক, কাতার প্রবাসী আ’লীগ নেতা বশির উদ্দিন, সৌদি প্রবাসী চতুলের বিএনপি নেতা তাজ উদ্দিন,সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি   হারুন রশিদ, সাতবাঁক ছাত্রলীগ নেতা আর.কে রেজা, বীরদল ছোটফৌদ গ্রামের যুবলীগ নেতা আলমগীর হোসেনের ভাই কাতার প্রবাসী জাহাঙ্গীর আলম সহ আরো অনেক সামাজিক সংগঠন, প্রবাসী, জনপ্রতিনিধি ও ব্যক্তি উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ করে যাচ্ছেন। 

উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, থানা পুলিশ, রাজনৈতিক মহল, সামাজিক সংগঠন, প্রবাসী সংগঠন ও জনপ্রতিনিধি সহ সর্বমহলে এই দুর্যোগ মুহুর্তে কানাইঘাটের মানুষের পাশে থেকে করোনা থেকে জনসাধারণকে সচেতন করার জন্য সরকারী নির্দেশনা মেনে চলার জন্য কানাইঘাট প্রেসক্লাবের সকল সদস্যরা গণমাধ্যমে বড় ধরনের ভূমিকা রাখায় তারা কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

এদিকে করোনা ভাইরারে প্রাদুর্ভাবের কারনে কানাইঘাটে দিনমজুর, শ্রমজীবি, অসহায় ও মধ্যবিত্ত পরিবারের পাশে খাদ্য সামগ্রী নিয়ে দাঁড়ানোর জন্য প্রবাসী জনপ্রতিনিধি, সামাজিক সংগঠন, ব্যবসায়ী, বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন কানাইঘাট প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও সিলেট প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি এম.এ হান্নান, বর্তমান সভাপতি রোটারিয়ান শাহজাহান সেলিম বুলবুল ও সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন,  সহ-সাধারণ সম্পাদক মাহবুবুর রশিদ ।

কানাইঘাট নিউজ ডটকম /১৪ এপ্রিল ২০২০


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়