Tuesday, April 14

কানাইঘাটে আদিবাসী ও চা-শ্রমিকদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক:   
কানাইঘাট উপজেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক, লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নের সদস্য, পাথর ব্যবসায়ী তমিজ উদ্দিন উপজেলায় বসবাসরত আদিবাসী, চা-শ্রমিকদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন।
মঙ্গলবার (১৪ এপ্রিল) কানাইঘাট উপজেলার সীমান্তবর্তী লক্ষীপ্রসাদ পশ্চিম ও লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নে মঙ্গলপুর গারো বস্তি, লোভাছড়া ও নূনছড়া চা-বাগান, মুলাগুল চা-বাগান ও মুলাগুল আলুবাড়ি এলাকায় বসবাসরত আদিবাসী, চা-শ্রমিক ও খেটে খাওয়া ৪৫০টি পরিবারের মধ্যে কঠোর সামাজিক দূরত্ব বজায় রেখে তার নিজ বাড়িতে খাদ্য সামগ্রী বিতরণ করেন। এসব খাদ্য সামগ্রীর প্যাকেটে ছিল ১৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ, ১ লিটার তৈল।
এর আগে করোনা ভাইরাসের এই মহা দুর্যোগের সময় তার ইউনিয়নের অসহায় দিনমজুর ১৭’শ পরিবারের মধ্যে ২০ কেজি করে চাল, নগদ ৩’শ টাকা এবং মাক্স বিতরণ করেছেন।
স্থানীয়রা জানিয়েছেন, ব্যবসায়ী তমিজ উদ্দিন গত কয়েক বছর থেকে বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ এবং দু’টি ঈদের সময় এলাকার শত শত পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ ও অর্থ দিয়ে সহযোগিতা করে আসছেন। পাশাপাশি এলাকার দরিদ্র মানুষকে তিনি সব-সময় সহযোগিতা করে থাকেন। বিভিন্ন দুর্যোগ মুহূর্তে এলাকার মানুষের পাশে সহযোগিতার হাত প্রসারিত করায় তার এসব সামাজিক কর্মকাণ্ডের প্রশংসা করছেন অনেকে।
তমিজ উদ্দিন বলেন, আমি আমার সাধ্যানুযায়ী ব্যবসার টাকার একটি অংশ সব-সময় অসহায় মানুষের মধ্যে দিয়ে থাকি। যারা আল্লাহর আস্থা দান-খয়রাত করে থাকেন আল্লাহ তাদের সম্পদ আরো বাড়িয়ে দেন। সবাই আমার জন্য দোয়া করবেন। এভাবে অসহায় মানুষদের সহযোগিতা করতে পারি। তিনি এ দুর্যোগ মুহূর্তে অসহায়দের পাশে দাঁড়ানোর জন্য বিত্তবানদের প্রতি আহ্বান জানান।
কানাইঘাট নিউজ ডটকম/১৪ এপ্রিল ২০২০    

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়