Saturday, March 28

৪০ হাজার মানুষকে কোয়ারেন্টিনে নিলেন এক ব্যক্তি

কানাইঘাট নিউজ ডেস্ক :
৭০ বছর বয়সী বলদেব সিং সম্প্রতি করোনা ভাইরাসে মারা গেছেন। আর এই ঘটনা প্রকাশিত হয়েছে তার মৃত্যুর পর। এই ব্যক্তি একজন শিখ ধর্মপ্রচারক। সম্প্রতি তিনি ইতালি এবং জার্মানি সফর শেষে ভারত ফেরেন।
তার কারণে ভারতের উত্তরাঞ্চলীয় প্রদেশ পাঞ্জাবের ২০টি গ্রামের ৪০ হাজার বাসিন্দাকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাদের সবার দেহে করোনা ভাইরাস সংক্রমিত হয়েছে এই সন্দেহে কোয়ারেন্টাইনে রাখা হয়। বিসিবির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।
করোনা ভাইরাসের বিস্তার রোধে কোয়ারেন্টাইনে থাকার যেসব উপদেশ রয়েছে ওই ব্যক্তি তার কোনটাই মেনে চলেননি বলে বিবিসিকে জানিয়েছেন দেশটির কর্মকর্তারা। প্রতিবেদনে বলা হয়, মৃত্যুর কিছুদিন আগে শিখদের একটি উৎসব উপলক্ষে এক জনসমাবেশে যোগ দিয়েছিলেন বলদেব সিং। ছয় দিনব্যাপী ঐ উৎসবে প্রতিদিন প্রায় ১০ হাজার মানুষ যোগ দিয়েছিলেন। বলদেব সিংয়ের মৃত্যুর পর তার ১৯ জন আত্মীয়র শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি ধরা পড়ে।
পাঞ্জাবের একজন পুলিশ কর্মকর্তা বলেন, ‘এ পর্যন্ত আমরা ৫৫০ জনকে শনাক্ত করতে পেরেছি যারা সরাসরিভাবে তার সংস্পর্শে এসেছিলেন। এই সংখ্যা এখন বাড়ছে। ফলে তিনি যেখানে থাকতেন তার আশেপাশের গ্রামগুলো সিল করে দিয়েছি।’ এখন পর্যন্ত ভারতে মোট করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৬৪০। এর মধ্যে ৩০ জন রোগী পাঞ্জাবের। তবে বিশেষজ্ঞদের আশঙ্কা, ভারতে করোনা ভাইরাস রোগী আসল সংখ্যা অনেক বেশি হবে।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়