Saturday, March 28

করোনা প্রতিরোধে সকলকে সচেতন হওয়ার আহবান কানাইঘাট প্রেসক্লাব সভাপতির

নিজস্ব প্রতিবেদক:  বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া নভেল করোনা ভাইরাস প্রতিরোধে সকলকে সচেতন ও সাবধান হওয়ার আহবান জানিয়েছেন কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি রোটারিয়ান শাহজাহান সেলিম বুলবুল। 

এক বিবৃত্তিতে শাহজাহান সেলিম বুলবুল বলেন,  যে সকল প্রবাসীরা করোনা আক্রান্ত দেশ থেকে সিলেট এসেছেন এবং কানাইঘাট উপজেলায় অবস্থান করছেন, সরকারের নির্দেশনা মোতাবেক ১৪ দিন বাধ্যতামূলক হোম কোয়ারান্টাইনে থাকতে হবে। অর্থাৎ নির্দিষ্ট ঘরের বাহিরে বের হবেন না। এই নির্দেশনা না মানলে বাংলাদেশ দন্ড বিধির ১৮৬০ এর ২৭১ ধারা অনুযায়ী সর্বোচ্চ ৬ মাসের কারাদণ্ড অথবা যে কোন পরিমাণ অর্থ দন্ড অথবা উভয় দন্ডে দন্ডিত হবেন। 

সম্মানিত বিদেশ ফেরত নাগরিকবৃন্দের প্রতি অনুরোধ,এই নির্দেশনা মেনে নিজে সুস্থ থাকুন এবং পরিবার-পরিজন প্রতিবেশীদের সুস্থ থাকতে সহায়তা করুন। সম্মানিত এলাকাবাসীর কাছে অনুরোধ, বিদেশ ফেরত কোন নাগরিক সরকার ঘোষিত  এই নির্দেশনা অমান্য করলে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অথবা সংশ্লিষ্ট  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কার্যালয়ে অবহিত করুন। করোনা ভাইরাস সংক্রমণ ঝুঁকিরোধে, ঘন ঘন সাবান দিয়ে কমপক্ষে ২০ সেকেন্ড হাত ধৌত করুন। যেখানে সেখানে কফ,থুতু ফেলবেন না। হাত দিয়ে নাক, মুখ ও চোখ স্পর্শ করা থেকে বিরত থাকুন। হাঁচি, কাশির সময় টিস্যু অথবা কাপড় দিয়ে বা বাহুর বাজে নাক ও মুখ  ঢেকে ফেলুন এবং অপ্রয়োজনে বাড়ির বাহিরে যাবেন না। হাত মেলানো,কুলাকুলি থেকে বিরত থাকুন। ভিড় এড়িয়ে চলুন,বাড়ির আশপাশ পরিস্কার রাখুন। পাশাপাশি এই সংকটময় মুহূর্তে বিত্তবানসহ সবাইকে অসহায়দের পাশে দাড়ানোর আহবান জানান কানাইঘাট প্রেসক্লাব সভাপতি। তিনি বলেন, করোনাভাইরাস মোকাবেলায় আতংকিত নয়, সচেতনতা অবলম্বন করুন।

কানাইঘাট নিউজ ডটকম/২৮ মার্চ ২০২০

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়