Tuesday, February 18

কানাইঘাটে আসকর আলী ফাউন্ডেশনের উদ্যোগে দুস্থদের মাঝে টিউবওয়েল ও কম্বল বিতরণ


নিজস্ব প্রতিবেদক:
কানাইঘাট ঝিঙ্গাবাড়ী মুফতি মাওলানা আসকর আলী ফাউন্ডেশনের উদ্যোগে এলাকায় বিভিন্ন  প্রতিষ্ঠানে বিনা মূল্যে টিউবওয়েল,মসজিদের ওযুখানার মালামাল ও অসহায়দের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে।  


সোমবার(১৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টায় স্থানীয় বোরহান উদ্দিন বাজারে আয়োজিত এসব মালামাল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মুমিন চৌধুরী বলেন, কানাইঘাটের আর্থ-সামাজিক উন্নয়নের পাশাপাশি গরীব অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে সব সময় আমাদের প্রবাসী ভাইয়েরা সহযোগিতা করে যাচ্ছেন। বিশেষ করে ঝিঙ্গাবাড়ী এলাকার প্রবাসীরা তাদের কষ্টার্জিত আয়ের একটি অংশ স্কুল, মসজিদ, মাদ্রাসায় অনুদানের পাশাপাশি এলাকার দরিদ্র পরিবার গুলোকে আর্থিক ভাবে সহযোগিতা করে যাচ্ছেন। আসকর আলী ফাউন্ডেশনের সমাজ সেবা মূলক কর্মকান্ডের প্রশংসা করে উক্ত সংগঠনের পৃষ্ঠপোষকতায় প্রতি বছর এধরনের মহতি কার্যক্রম হাতে নেওয়ায় তিনি সংগঠনের সাধারণ সম্পাদক সৌদি আরব প্রবাসী ফারুক আহমদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং এলাকার উন্নয়নে প্রবাসীদের এগিয়ে আসার আহ্বান জানান। 

রাজাগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বিলাল উদ্দিনের সভাপতিত্বে ও সাবেক ছাত্রনেতা বোরহান উদ্দিন বাজার ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংকিং শাখার ম্যানেজার এমাদুর রহমানের পরিচালনায় উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিলেট জেলা পরিষদের ১৪নং ওয়ার্ডের সদস্য ইমাম উদ্দিন চৌধুরী, উক্ত ফাউন্ডেশনের সভাপতি রফিক আহমদ।

উপকরণ বিতরণ অনুষ্ঠানে আসকর আলী ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক সৌদি আরব প্রবাসী ফারুক আহমদ তার বক্তব্যে বলেন, তিনি তার সাধ্যনুযায়ী এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও মসজিদ মাদ্রাসায় এবং অসহায়দের সহযোগিতা করে যাচ্ছেন। তাকে এসব কাজে সহযোগিতা করায় এলাকাবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বোরহান উদ্দিন বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি হাজী জমির উদ্দিন, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, ব্যাংকার ফখরুল ইসলাম, সমাজসেবী মিছবাহ উদ্দিন মুদরিছ আলী, আব্দুল কাদির মাষ্টার মাহবুবুর রহমান সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।


এর আগে বড়দেশ আনছারুল উলূম মাদ্রাসার বার্ষিক ওয়াজ মাহফিলে উপস্থিত হয়ে বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী। তিনি মাদ্রাসার উন্নয়নে ১ লক্ষ টাকার অনুদান প্রদানের আশ্বাস দেন। এরপর বিশিষ্ট ব্যবসায়ী বড়দেশ সর্দারীপাড়া গ্রামের হাজী হোসনের আহমদের বাড়িতে একটি সামাজিক অনুষ্ঠানে অংশ গ্রহন করেন উপজেলা চেয়ারম্যান। এসময় তার সাথে দক্ষিণ বানীগ্রাম ইউপির চেয়ারম্যান মাসুদ আহমদ সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 


কানাইঘাট নিউজ ডটকম/১৭ ফেব্রুয়ারি ২০২০    

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়