Wednesday, November 13

‘আমাকে একা রেখে নানাবাড়ি যাও, তুমি মরবে’

মা তার বাবার বাড়ি যাওয়ার সময় ছেলেও সাথে যেতে বায়না ধরেছিল। কিন্তু মা পিয়ারা বেগম ছোট ছেলে অপুকে (১০) অনেক বুঝিয়ে বাড়িতে রেখে যান। যাওয়ার সময় ছেলে মাকে বলেছিল- ‘আমাকে একা রেখে নানাবাড়ি যাও, তুমি মরবে’ কিন্তু কে জানত শিশুর এ কথাই বাস্তবে রূপ নেবে।
ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় ট্রেন দুর্ঘটনায় নিহত পিয়ারার মরদেহ মঙ্গলবার রাত ১০টার দিকে চুনারুঘাট উপজেলার আহম্মদাবাদ ইউনিয়নের ছয়শ্রী গ্রামের বাড়িতে আনা হয়। এ সময় এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়। পিয়ারা বেগমের ছোট সন্তান অপু মায়ের নিথর দেহের ওপর লুটিয়ে পড়ে। সে তার মাকে জড়িয়ে ধরে কাঁদতে থাকে। অপু গাদ্দিশাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণিতে অধ্যয়নরত। মাকে হারিয়ে সে এখন অনেকটাই আশ্রয়হীন।
অপু বিলাপ করে বলে, ‘আম্মা আমার পটেটো কই। তুমি না বলছিলে- আমার জন্য পটেটো নিয়ে আসবে।’ অপুকে কেউই সান্ত্বনা দিতে পারছিলেন না। নিহত পিয়ারার আত্মীয়রা বলেন, মায়ের সঙ্গে নানাবাড়ি যাওয়ার জন্য অপু খুব করে কান্না করছিল। সামনে পরীক্ষা থাকায় মা তাকে সঙ্গে করে বেড়াতে নিতে চাননি। এদিকে বুধবার (১৩ নভেম্বর) সকাল ১০টায় এভাবেই গ্রামবাসী কসবায় ট্রেন দুর্ঘটনায় নিহত পিয়ারা বেগমের জানাজা শেষে তাকে দাফন করেছে। জানা যায়, উপজেলার ছয়শ্রী গ্রামের দিনমজুর আবদুছ ছালামের স্ত্রী পিয়ারা খাতুনের বাবার বাড়ি নোয়াখালী জেলার সোনাইমুড়ি উপজেলার রশিদপুর গ্রামে। দুই ছেলে আর দুই মেয়েকে বাড়িতে রেখে তিনি শায়েস্তাগঞ্জ রেলস্টেশন থেকে চট্টগ্রামগামী আন্তঃনগর উদয়ন এক্সপ্রেস ট্রেনে ওঠেন রাত সাড়ে ১২টার দিকে। বি.বাড়িয়ার মন্দবাগ স্টেশনে ট্রেনটি দুর্ঘটনার কবলে পড়ে। এতে পিয়ারা প্রাণ হারান।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়