Thursday, October 3

স্থগিত হলো প্রদর্শক সমিতির নির্বাচন

স্থগিত করা হয়েছে বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির নির্বাচন। সমিতির বর্তমান কমিটির বিরুদ্ধে অভিযোগের প্রেক্ষিতে সংগঠনের নির্বাচন স্থগিত করা হয়েছে বলে জানা গেছে। স্মারক নং- ২৬.০০.০০০০.১৫৭.৩৩.০৩২.০৩/২৯৪ এবং বাণিজ্য মন্ত্রণালয়ের (টি. ও-২ শাখা) থেকে এমন তথ্য জানা যায়। 

মেসার্স আলিম সিনেমাসহ আরো ১১০ জন আবেদনকারী কর্তৃক বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির নির্বাচনে অনিয়ম প্রসঙ্গের অভিযোগ পাওয়া যায়। এ অভিযোগের ভিত্তিতে তদন্ত করে প্রতিবেদন প্রেরণের জন্য বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব সেলিম হোসেনকে দায়িত্ব প্রদান করা হয়েছে। এতে বেশ কিছু বিষয়সমূহ তদন্ত করে পত্র প্রাপ্তির দশ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন প্রেরণের জন্য নির্দেশ দেয়া হয়েছে। 
এরমধ্যে রয়েছে, সংগঠনের নির্বাচনী তফসিল ভোটারদেরকে সঠিকভাবে ও সঠিক নিয়মে জানানো হয়নি। এছাড়া কারচুপির মাধ্যমে মনোনয়নপত্র দেয়া হয়েছে এবং অনেক প্রার্থীকে মনোনয়নপত্র দেয়া হয়নি এবং বেশিরভাগ সদস্যকে নির্বাচনে অংশগ্রহণ করা থেকে বিরত রাখা হয়েছে। একই তারিখে চাঁদা নিয়ে কারচুপির মাধ্যমে কাউকে মেম্বার বানানো হয়েছে, কাউকে মেম্বার বানানো হয়নি। যাদেরকে নির্বাচন কমিশন বানানো হয়েছে তারা হল মালিক নয় এবং ভোটারও নয়।
প্রদর্শক সমিতির সাবেক সভাপতি ও মধুমিতা সিনেমা হলের কর্ণধার ইফতেখার উদ্দিন নওশাদ বলেন, নির্বাচনের নিয়ম মানা হয়নি। আইন বর্হিভুত কাজ করা হয়েছে। ১১০ জনের আবেদনের ভিত্তিতে তাই তদন্ত কার্যক্রম শেষ না হওয়া পর্যন্ত বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির নির্বাচনের সকল কার্যক্রম স্থগিত রাখার জন্য নির্দেশ দেয়া হয়েছে বলে জেনেছি। 
সবশেষ ২০১৭ সালের এপ্রিলে ভোটের মাধ্যমে নির্বাচন হয় প্রদর্শক সমিতির। যেখানে সভাপতি পদে ইফতেখার উদ্দিন নওশাদ এবং সাধারণ সম্পাদক পদে বিজয়ী হন কাজী শোয়েব রশীদ।
 সূত্র: ডেইলি বাংলাদেশ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়