Thursday, October 3

কানাইঘাটে রাস্তার কাজ নিয়ে দু’পক্ষের মধ্যে বিরোধ নিষ্পত্তির উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক:
কানাইঘাট রাজাগঞ্জ ইউনিয়নের লালারচক গ্রামের পুরাতন ইটসলিং রাস্তা নতুন করে নির্মাণ নিয়ে স্থানীয় ১নং ওয়ার্ডের ইউপি সদস্য নুরুল ইসলামের সাথে ওয়ার্ডের লালারচক গ্রামের বদরুল আলম গংদের বিরোধ নিষ্পত্তির উদ্যোগ নেওয়া হয়েছে। 

স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উভয় পক্ষকে নতুন করে কোন ধরনের বিরোধে না জড়ানোর জন্য আপোষ নিস্পত্তির উদ্যোগ নিলে উভয় পক্ষ তা মেনে নেন।

জানা যায়, লালারচক গ্রামের পুরাতন ইটসলিং রাস্তা নতুন করে নির্মাণ করার জন্য রাস্তার পুরাতন ইট তোলে আত্মসাৎ সহ বিভিন্ন অভিযোগ এনে ওয়ার্ডের লালারচক গ্রামের বদরুল আলম ও মাসুক মিয়া গংরা সিলেটের জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে পৃথক দু’টি অভিযোগ ইউপি সদস্য নুরুল ইসলাম কালার বিরুদ্ধে দায়ের করেন। কিন্তু তার মধ্যে জেলা প্রশাসকের দায়েরকৃত অভিযোগ সরজমিনে গত ১৭ সেপ্টেম্বর তদন্ত করে ইউপি সদস্য নুরুল ইসলাম কালার বিরুদ্ধে রাস্তার পুরাতন ইট তুলে অর্থ আত্মসাতের কোন অভিযোগ পাননি তদন্তকারী কর্মকর্তা উপজেলা প্রকৌশলী রিয়াজ মাহমুদ।

এ সংক্রান্তে একটি প্রতিবেদন তিনি ২৪ সেপ্টেম্বর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বারিউল করিম খানের কাছে পাঠান। 

প্রতিবেদনে ইউপি সদস্য নুরুল ইসলাম কালার বিরুদ্ধে আনীত অভিযোগের কোন সত্যতা পাওয়া যায়নি বলে উল্লেখ করে বলা হয়েছে, রাস্তার পুরাতন ইটগুলো রাস্তার পাশে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে।

প্রসঙ্গত যে, লালারচক গ্রামের পুরাতন ইট সলিং রাস্তা নতুন করে নির্মাণ করার জন্য কয়েক মাস পূর্বে রাস্তার পুরাতন ইট তোলে কর্মসৃজন প্রকল্পের আওতায় রাস্তাটি মাটির কাজ সম্পন্ন করেন। কিন্তু ইট সলিংয়ের কাজ সম্পন্ন না হওয়ায় এ নিয়ে গত রমজান মাসে দু’পক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটে। যার কারণে ইউপি সদস্যের সাথে লালারচক গ্রামের বদরুল আলম গংদের বিরোধের সূত্রপাত হয় যাহা অবশেষে নিষ্পত্তির উদ্যোগ নেওয়া হয়।

কানাইঘাট নিউজ ডটকম/০৩ অক্টোবর ২০১৯

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়