Sunday, October 6

অবশেষে মিললো কাশ্মীরি দুই নেতার সঙ্গে সাক্ষাতের অনুমতি

ভারত নিয়ন্ত্রীত জম্মু-কাশ্মীরের দুই সাবেক মুখ্যমন্ত্রী ফারুখ আব্দুল্লাহ ও ওমর আব্দুল্লাহ’র সঙ্গে দেখা করার অনুমতি পেয়েছেন তাদের দল ন্যাশনাল কনফারেন্সের নেতা-কর্মীরা। দীর্ঘ দুই মাস ধরে আটক থাকার পর অবশেষে তাদের সঙ্গে দলীয় নেতা কর্মীদের সাক্ষাতের অনুমতি দেয়া হলো।

গত ৫ আগস্ট মোদি সরকার সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিলের মাধ্যমে কাশ্মীরের সায়ত্ত্বশাসন তুলে নেয়ার পরদিন থেকেই তাদের গৃহবন্দি করে রাখা হয়। 
শুক্রবার কেন্দ্রশাসিত অঞ্চলটির প্রশাসনের তরফে জানানো হয়েছে যে, গৃহবন্দি রাজনৈতিক নেতাদের ওপর থেকে বিধিনিষেধ শিথিল করার ব্যাপারে চিন্তা করা হচ্ছে। 
এরই অংশ হিসেবে ন্যাশনাল কনফারেন্সের ১৫ সদস্যের একটি দলকে ফারুখ আবদুল্লাহ এবং ওমর আবদুল্লার সঙ্গে দেখা করার অনুমতি দিয়েছে জম্মু-কাশ্মীর প্রশাসন।
ন্যাশনাল কনফারেন্সের এক মুখপাত্র জানিয়েছেন, রোববার সকালে ফারুখ ও ওমরের সঙ্গে দেখা করতে জম্মু থেকে কাশ্মীরে রওনা দেবেন দলীয় নেতাদের এক প্রতিনিধিদল। প্রশাসনের তরফ থেকে সাক্ষাতের অনুমতি মিলেছে বলে জানিয়েছেন তারা।
গত দুই মাস ধরে পৃথক জায়গায় গৃহবন্দি রয়েছেন এই পিতা-পুত্র। শ্রীনগরে নিজের বাড়িতে গৃহবন্দি রয়েছেন ফারুখ আবদুল্লাহ। অপরদিকে, সরকারি হরি নিবাসে গৃহবন্দি রয়েছেন ওমর আবদুল্লাহ।
সূত্র: এনডিটিভি

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়