Wednesday, October 2

কানাইঘাটে খরিদা সূত্রে ভোগ দখলীয় জমির মালিকদের হয়রানীর অভিযোগ

নিজস্ব প্রতিবেদক:
কানাইঘাট লক্ষীপ্রসাদ পশ্চিম ইউনিয়নের বাউরভাগ ৩য় খন্ড গ্রামে অবস্থিত খরিদা সূত্রে দীর্ঘদিন ধরে ভোগ দখলীয় ১৮ শতক ফসলী জমি কোন ধরনের কাগজপত্র ছাড়াই সামছু হক নামের এক ব্যক্তি মালিকানা দাবী এনে জমির মালিকদের হয়রানী করছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

খরিদা সূত্রে জমির মালিক বাউরভাগ ১ম খন্ড গ্রামের মৃত আব্দুল কাদিরের পুত্র আব্দুস সালাম ও গোরকপুর গ্রামের মখরব আলী জানান দুটি দলিলের মাধ্যমে বাউরভাগ ৩য় খন্ড মৌজায় অবস্থিত এসএ ৬২ ও বিএস ২৪১ দাগের ১৮ শতক ফসলী জমি বাউরভাগ ২য় খন্ড গ্রামের মৃত নিছার আলীর ওয়ারিশগণের কাছ থেকে এসএ সূত্রে ২০১৬ সালে তারা খরিদ করেন।এরপর থেকে জমি খন্ডটির ভোগ দখলে আছেন তারা। 

সম্প্রতি কয়েক মাস পূর্বে একই এলাকার সামছুল হক উক্ত ফসলী জমি নিজের দাবী করে কানাইঘাট থানায় তাদের বিরুদ্ধে ১৪৪ ধারায় অভিযোগ দায়ের করলে পুলিশ সরেজমিনে তদন্ত পূর্বক আব্দুস সালাম ও মখরব আলী গংদের দখলে খরিদা সূত্রে ১৮ শতক জায়গা তাদের দখলে রয়েছে মর্মে আদালতে তদন্ত প্রতিবেদন পেশ করেন। 

কিন্তু আদালতে ১৮ শতক জমির কোন কাগজপত্র সামছুল হক দেখাতে ব্যর্থ হওয়ায় পুণরায় জায়গাটির দখলীয় প্রতিবেদন দেওয়ার জন্য সিলেটের বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কানাইঘাট আমল গ্রহণকারী আদালত সম্প্রতি কানাইঘাট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তাকে নির্দেশনা দিয়েছেন।

সরেজমিনে গিয়ে দেখা যায় আব্দুস সালাম ও মখরব আলীর দখলে জমির পাকা সীমানা পিলার সহ ধান লাগানো ১৮ শতক জায়গা রয়েছে এবং সেখানে একটি সাইনবোর্ডও আছে। আব্দুস সালামের পুত্র মাওলানা মারুফ ও মখরব আলী জানিয়েছেন অযথা সামছুল হক তাদের বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানী করে যাচ্ছেন। ১৮ শতক জমি খরিদা সূত্রে সত্ববান হয়ে ফসল ফলিয়ে আসছেন তারা।

কানাইঘাট নিউজ ডটকম/০২অক্টোবর ২০১৯

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়