Wednesday, October 16

রিফাত হত্যা: প্রধান আসামির জামিন নামঞ্জুর

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার প্রধান আসামি রাকিবুল হাসান রিফাত ফরাজীর জামিন আবেদন নামঞ্জুর করেছে আদালত। একই সঙ্গে এ মামলার চার আসামির জামিন আবেদন শিশু আদালতে পাঠানোর পাশাপাশি পলাতক এক আসামিকে আদালতে হাজির হওয়ার জন্য পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের আদেশ দেয়া হয়েছে।

বুধবার সকালে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ভারপ্রাপ্ত বিচারক মো. ইয়াসিন আরাফাত এ আদেশ দেন।
বাদী পক্ষের আইনজীবী মো. মজিবুল হক কিসলু বলেন, পূর্ব নির্ধারিত তারিখে জেলা কারাগারে থাকা আট আসামিকে আদালতে হাজির করে পুলিশ। নিহত রিফাতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিও উপস্থিত ছিলেন।
তিনি আরও বলেন, এদিন প্রধান আসামি রাকিবুল হাসান রিফাত ফরাজির জামিনের আবেদন করা হয়। শুনানি শেষে জামিন নামঞ্জুর করেন বিচারক। এছাড়া রাশিদুল হাসান রিশান ফরাজি, তানভীর হোসেন, ওয়ালিউল্লাহ ওলি এবং মারুফ মল্লিকের জামিন আবেদন শুনানির জন্য শিশু আদালতে পাঠানোর আদেশ দেন। পাশাপাশি এ মামলার পলাতক আসামি মো. নাইমকে আদালতে হাজির হওয়ার জন্য পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের আদেশ দেয়া হয়েছে।
২৬ জুন সকালে বরগুনা সরকারি কলেজের সামনে রিফাত শরীফকে কুপিয়ে হত্যার চেষ্টা করে আসামিরা। ওইদিন বিকেলে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। এ ঘটনায় রিফাত শরীফের বাবা আবদুল হালিম শরীফ মামলা করেছেন। ১ সেপ্টেম্বর এ মামলায় ২৪ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দেয় পুলিশ। ২৪ আসামির মধ্যে ১৫ আসামিকে গ্রেফতার করা হয়। আদালত পলাতক আসামিদের মালামাল জব্দের আদেশ দিলে সাত আসামি আত্মসমর্পণ করেন। মো. নাইম ও মুসা নামে দুই আসামি এখনো পলাতক রয়েছেন।
 সূত্র: ডেইলি বাংলাদেশ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়