Tuesday, September 3

সাংবাদিক জিতলেন লটারি, পাবেন ৫ কোটি টাকা!

অভিনন্দন! কোকাকোলা ইউকে পুরষ্কার থেকে আপনার মোবাইল নম্বর ৫ লক্ষ ইউরো (বাংলাদেশি টাকায় ৫ কোটি ১১ লক্ষ ৭ হাজার ৫৪৩) জিতেছে। আপনার নাম, মোবাইল নম্বর এবং বয়সের তথ্য cokdraw1@hotmail.com এ ই-মেইলে পাঠিয়ে দিন।
সম্প্রতি ০১৩১৪৫৫৮৪৮১ নম্বর থেকে একটি অনলাইন নিউজ পোর্টালের জ্যেষ্ঠ প্রতিবেদক শাদাৎ স্বপনের মোবাইলে এমনই একটি মেসেজ আসে।
মেসেজ দেয়া নাম্বারে ফোন করলে মোবাইল নম্বরটি বন্ধ পাওয়া যায় বলে জানান স্বপন। পরে বিডি২৪লাইভের পক্ষ থেকে ফোন করলেও এ নম্বর বন্ধ পাওয়া যায়।
জানা গেছে, কোকাকোলা ইউকে পুরষ্কার নামের কোনো পুরষ্কার নেই। মূলত এটি একটি প্রতারণার কৌশল।
এ বিষয়ে শাদাৎ স্বপন বিডি২৪লাইভকে বলেন, এটি আসলে প্রতারণার একটি ফাঁদ। বিষয়টি আমি আগেই জানতাম। এসব প্রতারকদের ধরতে আইনশৃঙ্খলা বাহিনীর দৃষ্টি আকর্ষণ করছি।
এর আগে ২০১৬ সালে মোবাইল ফোনে লটারি জেতার গল্প শুনিয়ে প্রতারণার অভিযোগে ঢাকার মিরপুর ও দক্ষিণখান এলাকা থেকে নাইজেরিয়ার সাত নাগরিকসহ আটজনকে আটক করে র‌্যাব।
সেসময় র‌্যাবের একজন কর্মকর্তা গণমাধ্যমকে বলেন, মোবাইলে এসএমএস পাঠিয়ে তারা লটারি জেতার কথা বলত। তারপর রেজিস্ট্রেশন করা বা অন‌্য কোনো কথা বলে প্রলোভনের ফাঁদে ফেলে টাকা হাতিয়ে নিত।
এছাড়া পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, একজন গ্রাহকের মোবাইলে এসএমএস পাঠিয়ে প্রতারকরা জানায়, কোকাকোলা বা অন্য কোনো নামি কোম্পানি তার নম্বরটি কয়েক লাখ পাউন্ড লটারির জন্য মনোনীত করেছে। পুরস্কার নেওয়া জন‌্য ওই গ্রাহকের নাম ঠিকানা দিতে বলা হয়।
তিনি নাম-ঠিকানা দিলে ফিরতি এসএমএসে তার লটারির টাকা কনফার্ম হয়েছে বলে জানানো হয়। প্রমাণ হিসেবে বিদেশের কোনো এক ব্যক্তির নাম ঠিকানা থেকে পাঠানো হয় ভুয়া কাগজপত্র। মোবাইল গ্রাহক ফাঁদে পা দিলে প্রতারকরা ৫ লাখ পাউন্ড বাংলাদেশে আনতে কাস্টমস ক্লিয়ারেন্সের জন্য ৩৮ হাজার টাকা চায় তার কাছে। সেই টাকা পাঠানোর পর কাস্টমস ফি বেড়ে গেছে জানিয়ে আরও টাকা চায় তারা। এভাবে টাকা নেওয়া হয়ে গেলে তারা সব যোগাযোগ বন্ধ করে দেয় বলে এতে উল্লেখ করা হয়।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়