Monday, September 30

‘আগামী বছর ৫০ শতাংশ হজযাত্রী যাবেন সরকারি ব্যবস্থাপনায়’

২০২০ সালে ৫০ শতাংশ হজযাত্রীকে সরকারি ব্যবস্থাপনায় হজে পাঠানো হবে বলে জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আবদুল্লাহ।

সোমবার দুপুরে সচিবালয়ে ধর্ম মন্ত্রণালয়ে ২০১৯ সালের সফল হজ ব্যবস্থাপনার সমাপ্তি উপলক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান। 
মন্ত্রী বলেন, মোট হজযাত্রীর ৫০ শতাংশ সরকারি ব্যবস্থাপনায় পাঠানোর ব্যাপারে সৌদি সরকার সহায়তা করবে। তাই সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীর সংখ্যা বাড়বে ইনশাআল্লাহ।
কোনো ধরনের বিশৃঙ্খলা ছাড়াই এবার হাজিরা হজ পালন করেছেন বলে দাবি করে তিনি বলেন, এবারের হজ পালনে হজযাত্রীদের দুর্ভোগ কমিয়ে স্বস্তি দিতে পেরেছি। ভিসা পেতে বিড়ম্বনায় পড়তে হয়নি। এছাড়া সৌদি আরব পৌঁছেও বাড়ি ভাড়া, কোরবানি দেয়ার ক্ষেত্রে হাজিদের দুর্ভোগ কমাতে পেরেছি।
সরকারের নানামুখী উদ্যোগের কারণে এটা সম্ভব হয়েছে বলেও দাবি করেন তিনি। 
প্রতিমন্ত্রী আরো বলেন, ডিজিটাল নিবন্ধন, ইলেক্ট্রনিক হেলথ প্রোফাইল সিস্টেম চালু, সরাসরি হজ এজেন্সির কাছ থেকে টিকেট বিক্রির ব্যবস্থা করা, হজযাত্রীদের জন্য প্রতিটি জেলায় উন্নত প্রশিক্ষণ জোরদার, বাড়ি ভাড়ার ক্ষেত্রে আগে তথ্য সংগ্রহের কারণে বাড়ি ভাড়া নিয়ে কোনো ঝামেলা হয়নি। এমনকি হজের ব্যয়ের লাগাম টেনে ধরারও চেষ্টা করা হয়েছে এবারের হজে। এসব উদ্যোগের কারণে এবার সুষ্ঠুভাবে হজ পালন সম্ভব হয়েছে। 
 সূত্র: ডেইলি বাংলাদেশ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়