Monday, September 30

দীর্ঘদিন পর পর্দায় ফিরছেন তনিমা হামিদ

এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী তনিমা হামিদ। বাংলাদেশ টেলিভিশন ও প্যাকেজ নাটকে দাপটের সঙ্গে অভিনয় করে দর্শক হৃদয়ে আসন তৈরি করেছেন তিনি। তবে এখন আর টিভি নাটকে নেই এ অভিনেত্রী। সর্বশেষ ২০১৫ সালে একটি টিভি নাটকে অভিনয় করেছিলেন। দীর্ঘদিন পর আবারো টেলিভিশনের পর্দায় ফিরছেন এ অভিনেত্রী। 

তবে এবার কোনো নাটকে অভিনয়ে নয়, তাকে দেখা যাবে উপস্থাপনা করতে। মাছরাঙা টেলিভিশনের রান্না বিষয়ক অনুষ্ঠান ‘নানা স্বাদে রাঁধুনী’ উপস্থাপনা করছেন তিনি।
এ বিষয়ে তনিমা হামিদ বলেন, প্রায় পাঁচ বছর ধরে ক্যামেরা থেকে দূরে ছিলাম। মাছরাঙার সঙ্গে শুরু থেকেই আমাদের খুব ভালো সম্পর্ক। রান্নার অনুষ্ঠানটির কনসেপ্ট শুনে আমার ভালো লেগেছে, তাছাড়া আমার স্বামীও কাজটি করার জন্য অনেকবার বলেছে, তাই করতে রাজি হয়েছি।
জানা গেছে, ‘নানা স্বাদে রাঁধুনী’ অনুষ্ঠানটিতে প্রাচ্য ও পাশ্চাত্যের বিভিন্ন ধরনের খাবারের রেসিপি তুলে ধরা হবে। সেই সঙ্গে থাকবে দেশ-বিদেশের খাবার নিয়ে ফুড ট্রিভিয়া, রান্না নিয়ে বিভিন্ন টিপস ও কুইজ। বর্তমানে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) অনুষ্ঠানটির দৃশ্যধারণের কাজ চলছে।
এ অনুষ্ঠানের প্রতি পর্বেই দেশের পাঁচ তারকা হোটেলের একজন এক্সিকিউটিভ শেফ এবং সে সঙ্গে থাকবেন রিয়্যালিটি শো ‘সেরা রাঁধুনী’র বিজয়ীদের থেকে একজন। মনিরুজ্জামান খানের প্রযোজনায় ‘নানা স্বাদে রাঁধুনী’ অনুষ্ঠানটি প্রতি অক্টোবর মাস থেকে প্রতি বৃহস্পতিবার রাত ৯টায় প্রচারিত হবে।
এদিকে তনিমা হামিদ টিভিতে অভিনয় না করলেও মঞ্চে নিয়মিত। এর বাইরে সংসারের পাশাপাশি একটি বেসরকারি একটি বিশ্ববিদ্যালয়ের প্রভাষক হিসেবে কর্মরত রয়েছেন তিনি। সবশেষ গেল মার্চে জাতীয় নাট্যশালার পরীক্ষণ থিয়েটার হলে মঞ্চায়িত তার অভিনীত একক নাটক ‘একা এক নারী’। 
তনিমা হামিদ অভিনীত বেশ কিছু জনপ্রিয় নাটক রয়েছে। এরমধ্যে- ‘খোঁজ’, ‘দায়বন্ধন’, ‘বগুড়ার স্যার’, ‘টমটম’, ‘শিল্পী’, ‘দৈনিক তোড়পাড়’ নাটকগুলো দর্শকের মধ্যে দারুণ সাড়া ফেলে। 
 সূত্র: ডেইলি বাংলাদেশ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়