Monday, September 23

আমার চেয়ে ভালো বন্ধু ভারত কখনও পায়নি : ট্রাম্প

‘হোয়াইট হাউজে আমার চেয়ে ভালো বন্ধু প্রেসিডেন্ট ভারতবাসী আগে কখনও পায়নি,’ বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। 

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের হিউস্টনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে ভারতীয় বংশোদ্ভূত মার্কিনীদের আয়োজিত হাউডি মোদি! শীর্ষক সংবর্ধনা অনুষ্ঠানে ট্রাম্প এ কথা বলেন। অনুষ্ঠানে ট্রাম্পের সঙ্গে একই মঞ্চে ছিলেন নরেন্দ্র মোদি।
ট্রাম্প বলেন, “পুরো দুনিয়া মোদির নেতৃত্বে একটি শক্তিশালী, সার্বভৌম ভারত প্রত্যক্ষ করছে। প্রধানমন্ত্রী মোদি, আমি আপনার সঙ্গে কাজ করতে মুখিয়ে রয়েছি... আগের চেয়েও দেশকে আরও সমৃদ্ধ করতে চাই। হোয়াইট হাউসে ডোনাল্ড ট্রাম্পের চেয়ে ভালো বন্ধু আপনার আগে কখনও ছিল না।”
২০১৯ সালের জুনে ভারতের বিশেষ বাণিজ্যিক সুবিধা যুক্ত দেশের মর্যাদা কেড়ে নিয়েছিল ট্রাম্প প্রশাসন। পাল্টা পদক্ষেপ হিসেবে ২২টি আমেরিকান পণ্যের ওপরে শুল্ক আরোপ করে দিল্লি। এ নিয়ে দুই দেশের সম্পর্কে তৈরি হওয়া অস্থিরতা দৃশ্যত ঢেকে দিয়েছে হাউডি মোদি! অনুষ্ঠানের মঞ্চ।
অনুষ্ঠানটিতে উপস্থিত ৫০ হাজারেরও বেশি ভারতীয় প্রবাসীর সামনে ট্রাম্প বলেন, “আজকের মতো আমেরিকায় কখনও বিনিয়োগ করেনি ভারত। অন্যদিকে আমরাও ভারতে সেটাই করছি।”
মোদির সঙ্গে একই মঞ্চে উপস্থিত হওয়াকে শক্তি ও বাণিজ্যিক ক্ষেত্রে বিশ্বের বৃহত্তম ও পুরানো গণতন্ত্রের সঙ্গে সম্পর্ক মজবুত করার একটি প্ল্যাটফর্ম হিসেবে আখ্যায়িত করেন ট্রাম্প।
নরেন্দ্র মোদি বলেন, “আমরা বেশ কয়েকবার সাক্ষাৎ করেছি। প্রত্যেকবারই ট্রাম্প ছিলেন উষ্ণ, বন্ধুত্ত্বপূর্ণ, গ্রহণযোগ্য, উৎসাহী এবং বুদ্ধিমান... তার নেতৃত্বের ক্ষমতা, আমেরিকার জন্য তার স্বপ্ন, প্রত্যেক আমেরিকান নাগরিকের জন্য উদ্বেগ, আমেরিকার ভবিষ্যৎ সম্পর্কে বিশ্বাস এবং যুক্তরাষ্ট্রকে আবারও মহান করে তোলার প্রচেষ্টা লক্ষ্য করেছি। তিনি ইতোমধ্যেই আমেরিকার অর্থনীতিকে শক্তিশালী করে তুলেছেন। বিশ্ব এবং আমেরিকার জন্য তিনি অনেক কিছু করেছেন।”

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়