Saturday, August 3

সন্ধ্যায় রাষ্ট্রপতির সঙ্গে ৫৮ আলেমের সাক্ষাৎ

 ডেস্ক নিউজ::

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করবেন ৫৮ আলেম। হজ যাত্রীদের ধর্মীয় ও বিভিন্ন বিষয়ে পরামর্শ দিতে যে ৫৮ আলেম রাষ্ট্রীয় খরচে হজে যাচ্ছেন তাদের সঙ্গে দেখা করে বিদায় জানাবেন রাষ্ট্রপতি।

শনিবার সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতির কাছ থেকে দেখা করে বিদায় নেবেন বলে জানিয়েছেন ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসাইন।
তিনি জানান, সন্ধ্যায় বঙ্গভবনে ওই ওলামা মাশায়েখদের সম্মানে রাষ্ট্রপতি নৈশভোজের আয়োজন করেছেন। সেখানে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আলেমদের সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করবেন।
ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ শেখ মোহাম্মদ আব্দুল্লাহর নেতৃত্বে ৫৮ আলেম হজে যাচ্ছেন। তিনি জানান শনিবার বিকেলে বাইতুল মোকাররম জাতীয় মসজিদ থেকে বঙ্গভবনের উদ্দেশে রওনা করবেন।
এদিকে সৌদি আরবে বাংলাদেশি হজযাত্রীদের হজ পালন বিষয়ে ধর্মীয় পরামর্শ দেয়ার জন্য গঠিত ওলামা-মাশায়েখদের দলে আরো চার আলেমকে যুক্ত করা হয়েছে। সে হিসেবে এখন ওই দলের সদস্য সংখ্যা ৫৮। এর আগে ৯ জুলাই ৫৫ জন আলেমের একটি দল গঠন করে ধর্ম মন্ত্রণালয়।
রাষ্ট্রীয় খরচে আলাদাভাবে ওলামা মাশায়েখদের এ বছরই প্রথম হজে পাঠানো হচ্ছে। এর আগে বাংলাদেশে আলেমদের কখনো সরকারিভাবে হজে পাঠানো হয়নি।
ধর্ম মন্ত্রণালয়ের জারিকৃত প্রজ্ঞাপনে বলা হয়েছে, আগামী ৪ ও ৫ আগস্ট ফ্লাইট পাওয়া সাপেক্ষে ওলামা মাশায়েখদের দলটি সৌদি আরব যাবেন। ২৩ আগস্ট তারা দেশে ফিরে আসবেন। এটি রাষ্ট্রীয় খরচে হজ সফর হিসেবে গণ্য হবে। তাদের ভ্রমণ ব্যয় এ বছর ধর্ম মন্ত্রণালয়ের ‘বাংলাদেশের বাহিরে হজ বাবদ ব্যয়’ খাতে বরাদ্দ রাখা অর্থ থেকে বহন করা হবে। সরকারি হজযাত্রীদের প্যাকেজের বিভিন্ন সুযোগ-সুবিধা পাবেন তারা।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়