Thursday, August 8

‘বেগম মুজিব একদিকে ঘর, অন্যদিকে দল সামলেছেন’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বঙ্গবন্ধুর দীর্ঘ ১২ বছরের জেল জীবনে বেগম ফজিলাতুন নেছা মুজিব একদিকে ঘর, অন্যদিকে দল সামলেছেন। কিন্তু সামনে না এসে থেকেছেন সব সময় পর্দার অন্তরালে।

তিনি বলেন, ‘আজ আমরা বাংলার ইতিহাসের বীর এক নারীর প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করতে এসেছি।’
বৃহস্পতিবার বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৮৯তম জন্মদিন উপলক্ষে রাজধানীর বনানীতে তার কবরস্থানে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করে এ মন্তব্য করেন তিনি।
ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের ইতিহাসের অসীম সাহসী এক নারী বেগম ফজিলাতুন নেছা মুজিবের আজ  জন্মদিন। আগস্টে তার জন্ম আগস্টেই তার রক্তাক্ত বিদায়। আনন্দ-বেদনা হাসি-কান্নার মিশেলে আজ  আমরা তার সমাধিস্থলে শ্রদ্ধা জানাতে এসেছি।
তিনি আরো বলেন, তিনি শুধু বঙ্গবন্ধুর সহধর্মিণী না, ছিলেন সহকর্মী ও বন্ধু। শেখ মুজিবুর রহমানের দীর্ঘ একযুগের জেল জীবনে তিনি একদিকে যেমন পরিবারকে সামলেছেন, ঠিক তেমনি সে সময়ে দলকে সামলানোর দায়িত্বও ছিল তার কাঁধে। তবে তিনি কখনো সামনে আসেননি। পর্দার আড়ালে থেকেই তার কাজ সম্পাদন করে গেছেন। আমরা আজ বাংলাদেশের ইতিহাসের এক বীর নারীকে শ্রদ্ধা জ্ঞাপন করছি।
এ সময় আওয়ামী লীগসহ বিভিন্ন সহযোগী সংগঠনের পক্ষ থেকে ফজিলাতুন নেছা মুজিবের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। পরে তার আত্মার শান্তি, দেশ ও জাতির কল্যাণ কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। 
 সূত্র: ডেইলি বাংলাদেশ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়