Sunday, August 4

বছরের ‘সেরা চমক’ গুগলের অত্যাধুনিক এই ফোন

তথ্যপ্রযুক্তি ডেস্ক  ::

পিক্সেল ফোন মানেই বাড়তি চমক। এখন পর্যন্ত মাত্র ৩ টি পিক্সেল ফোন বের করেছে গুগল, সবগুলোই বাজিমাত করতে সক্ষম হয়েছে। গত বছরের গুগল পিক্সেল থ্রি বছর সেরা স্মার্টফোনের জরিপে ছিল ৩য় স্থানে। বোঝাই যাচ্ছে স্যামসাং এবং হুয়াওয়ের মত শক্ত একটি অবস্থান দাঁড় করাতে চলেছে গুগল। এবছরই গুগল আনতে চলেছে পিক্সেলের চতুর্থ সংস্করণ, গুগল পিক্সেল ফোর।

গেজেটস ৩৬০ ডিগ্রির এক প্রতিবেদনে বলা হয়, গুগল পিক্সেল ফোর বাজারে আসতে এখনো কয়েক মাস বাকি। ২০১৯ সালেই প্রথম কোনো পিক্সেল সিরিজ স্মার্টফোনের পেছনে একাধিক ক্যামেরা ব্যবহার হতে চলেছে। সম্প্রতি পিক্সেল ফোর স্মার্টফোনের একটি টিজার প্রকাশ করেছে গুগল। সেখানে এই ফোনের দারুণ কয়েকটি ফিচার উঠে এসেছে।
পিক্সে ফোর ফোনটি কেমন হবে, তা এরই মধ্যে জানিয়েছে গুগল। যদিও সবকিছু এখনো প্রকাশ্যে আসেনি। তবে টিজারের মাধ্যমে জানা যায়, পিক্সেল ফোর স্মার্টফোনে থাকছে হ্যান্ডস ফ্রি সাপোর্ট, যা ব্যবহার করে কোম্পানির পরবর্তী ফ্ল্যাগশিপ ফোনের একাধিক কাজ করা যাবে। এছাড়া ফোনের ফ্রন্ট ক্যামেরা ব্যবহার না করে ফেস আনলকের জন্য থাকছে বিশেষ সেন্সর।
নতুন এই ফোনে আধুনিক সব ফিচারের সঙ্গে দামেও আসতে পারে উল্লেখযোগ্য পরিবর্তন। প্রযুক্তিবিদদের মতে, গুগল পিক্সেল ফোরের প্রাথমিক মূল্যই হতে যাচ্ছে এক হাজার ডলার। বাংলাদেশের বাজারে প্রায় ৮৫ হাজার টাকার কাছাকাছি।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়