Friday, August 2

কানাইঘাট থানার চৌকস ওসি আব্দুল আহাদের বদলীজনিত বিদায়

নিজস্ব প্রতিবেদক:  
দুই বছর পাঁচ মাস বাইশ দিন দায়িত্ব পালনের পর কানাইঘাট থানার অফিসার ইনচার্জ মো. আব্দুল আহাদ কে বদলীজনিত কারণে গত বৃহস্পতিবার (১ আগস্ট) কানাইঘাট থেকে সিলেটের গোয়াইনঘাট থানায় বদলী করা হয়েছে।
দায়িত্ব পালনে অত্যন্ত দক্ষ ও কর্মঠ সদালাপী ওসি আব্দুল আহাদের বদলীর সংবাদ কানাইঘাট ছড়িয়ে পড়লে অনেককে আবেগ আপ্লুত হতে দেখা গেছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ওসি আব্দুল আহাদ কানাইঘাট থানায় দায়িত্ব পালনকালে আইন শৃঙ্খলার উন্নয়ন ও অপরাধমূলক কর্মকাণ্ড, চুরি, ডাকাতি, সন্ত্রাসী কর্মকাণ্ড প্রতিরোধে তার কর্মতৎপরতার প্রশংসা করেছেন অসংখ্য মানুষ।
থানায় যোগদানের পর থেকে অত্যন্ত সদালাপী আব্দুল আহাদ আইন শৃঙ্খলার উন্নয়নের পাশাপাশি সামাজিক কর্মকাণ্ডে অংশগ্রহন কানাইঘাট থানার সৌন্দর্যবর্ধনে অনেক প্রশংসনীয় কাজ করেছেন তিনি। ওয়ারেন্ট তামিল, চিহ্নিত ডাকাত ও দাগী অপরাধী গ্রেপ্তার এবং থানায় এসে যাতে করে ভোক্তভোগীরা দ্রুত আইনী সেবা পান এক্ষেত্রে অনেক সক্রিয় ছিলেন ওসি আব্দুল আহাদ।
২ বছর ৫ মাস ২২ দিন দায়িত্ব পালনকালে তিনি থানা মসজিদের সম্প্রসারণ, থানার সীমানা প্রাচীর নির্মাণ, বিভিন্ন সমাজ হৈতষী ব্যক্তিবর্গের অনুদানের মাধ্যমে পুলিশ ব্যারাক নির্মাণ, গাড়ীর পার্কিং, আধুনিক টয়লেট নির্মাণ, থানার সৌন্দর্যবর্ধনে ফলজ-বনজ গাছের বাগান, পুকুর নির্মাণ করেন। পেশাগত দায়িত্ব পালনে স্থানীয় কর্মরত সাংবাদিকদের সবধরণের তথ্য দিয়ে সহযোগিতা করতেন তিনি। অপরাধ দমনে তার চৌকস নেতৃত্ব সর্ব মহলে প্রশংসিত ছিল। কানাইঘাট থানা ও পৌর শহরকে সর্ব প্রথমে সিসি ক্যামেরায় আওতায় আনেন তিনি।
বদলীজনিত সংবাদে ওসি আব্দুল আহাদের নানা ধরনের কর্মকাণ্ডের প্রশংসা করেন অনেকে।
এক প্রতিক্রিয়ায় বিদায়ী কানাইঘাট থানার অফিসার ইনচার্জ আব্দুল আহাদ বলেন, কানাইঘাটে দায়িত্ব পালনের সময় রাজনৈতিক মহল, সাংবাদিক, সুধীজন, আমাকে অফুরন্ত সহযোগিতা করেছেন। বিদায় বেলা আমি তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। কানাইঘাটের মানুষের কথা সব সময় আমার হৃদয়ে থাকবে। দায়িত্ব পালনকালীন সময়ে অজান্তে কাহারো প্রতি কোন দুঃখ দিয়ে থাকলে তা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার জন্য তিনি সকলের প্রতি অনুরোধ জানান।
প্রসঙ্গত যে, কর্ম দক্ষতার কারণে একবার সিলেট জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ মনোনীত হয়েছিলেন ওসি আব্দুল আহাদ।
কানাইঘাট নিউজ ডটকম/২ অাগস্ট ২০১৯

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়