Thursday, August 8

পরিচ্ছন্নতার জন্য মেডেল এবং ট্রফি পেল ছাগল

ফিচার ডেস্ক  ::

পুরস্কার জেতা খুব সহজ ব্যাপার না। এর জন্য করতে হয় অনেক কষ্ট। বিভিন্ন কাজে মানুষ পুরস্কৃত হয় তা সবারই জানা, কিন্তু পরিচ্ছন্নতার জন্য ছাগলকে পুরস্কার পেতে শুনেছেন কখনো? হ্যাঁ, অবাক করা বিষয় হলেও এটিই ঘটেছে নিউইয়র্কে।

রিভারসাইড পার্ক কনজারভেন্সি। নিউইয়র্কের ম্যানহাটনে ষাট একরজুড়ে থাকা পার্কটি যেকোনো প্রকৃতিপ্রেমীকে মুগ্ধ করে। তবে কিছু দিন আগে পার্ক কর্তৃপক্ষের কপালে চিন্তার ভাঁজ পড়েছিল। কারণ জাপানিজ নোটেড, ইংলিশ আইভি, উইনবেরির মতো কিছু অবাঞ্ছিত আগাছা জন্ম নিয়েছিল পার্কে। এই আগাছাগুলোর সবচেয়ে বড় সমস্যা হলো এগুলো কেটে সাফ করা বেশ শ্রমসাধ্য।
এই আগাছা পরিষ্কারের চিন্তায় যখন পার্ক কর্তৃপক্ষের কপালে চিন্তার ভাঁজ পড়ে তখন তাদের মাথায় একটি ভিন্নধর্মী পরিকল্পনা আসে। তারা চব্বিশটি ছাগল পার্কে ছেড়ে দেয়। এই ছাগলগুলো কিছুদিনের মধ্যে পার্কের সব আগাছা খেয়ে সাফ করে ফেলে।
এরপর পার্ক কর্তৃপক্ষ শ্রমসাধ্য এই কাজ সম্পন্ন করার জন্য ছাগলগুলোকে পুরস্কার দেয়ার সিদ্ধান্ত নেয়। পুরস্কার হিসেবে দেয়া হয় মেডেল এবং ট্রফি। চ্যাম্পিয়ন হিসেবে মনোনিত হয়েছে ম্যাসি নামের একটি ছাগল। তাকে পুরস্কার হিসেবে মেডেলের পাশাপাশি খাওয়ার উপযোগী একগুচ্ছ ফুলও দেয়া হয়েছে। কারণ হিসেবে বলা হয়েছে, এই ছাগলটি আনার পর থেকে অল্প সময়ে সবচেয়ে বেশি আগাছা খেয়ে পার্কের সৌন্দর্য রক্ষায় সাহায্য করেছে।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়