Thursday, July 11

কানাইঘাটে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক:
বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে কানাইঘাট উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে এবং ইউএসআইডি এর অর্থায়নে এনজিও সংস্থা সীমান্তিক নতুন দিনের উদ্যোগে বৃহস্পতিবার (১১ জুলাই ) সকাল ১১টায় কানাইঘাটে বর্ণাঢ্য র‌্যালী পরবর্তী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি, পরিবার পরিকল্পনা অফিসের মাঠ পর্যায়ের কর্মকর্তা, কর্মচারী, সাংবাদিক, বিভিন্ন এনজিও সংস্থার সদস্য সহ সুধী জনের অংশ গ্রহণে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে বিশ্ব জনসংখ্যা দিবসে র‌্যালী শুরু হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এসে শেষ হয়। র‍্যালীর নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা।
র‍্যালী পরবর্তী স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে উপজেলা পরিবার পরিকল্পনা মেডিকেল অফিসার ডা. ইসরাত জাহান খানের সভাপতিত্বে ও রাজাগঞ্জ ইউপির এফপিআই মুজিবুর রহমানের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুল্লাহ শাকির, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, পরিবার পরিকল্পনা কানাইঘাট উপজেলা কর্তৃক নির্বাচিত শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী হোসেন কাজল, সদর ইউপি চেয়ারম্যান মামুন রশিদ, বাণীগ্রাম ইউপি চেয়ারম্যান মাসুদ আহমদ, সাতবাঁক ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুন নুর, উপজেলা পঃ পঃ কর্মকর্তা ভারপ্রাপ্ত জ্যোতিশ চন্দ্র দাস, পরিবার কল্যাণ কেন্দ্রের মেডিকেল অফিসার ডা. ইমদাদুল হক।
বক্তব্য রাখেন, সীমান্তি নতুন দিন সিলেটের টিম লিডার আব্দুল হামিন্দ, একাউন্ট অফিসার সিরাজুল ইসলাম, ফিল্ড সুপারভাইজার কাজী জাকারিয়া, সিএম ফৌজিয়া রশিদ, আয়শা বেগম, মাহবুবা বেগম পপি, সীমান্তিক সূর্যের হাসি ক্লিনিকের কানাইঘাটে ম্যানেজার আব্বাস উদ্দিন প্রমুখ।
‘জনসংখ্যা ও উন্নয়নে আন্তর্জাতিক সম্মেলনের ২৫ বছর: প্রতিশ্রুতির দ্রুত বাস্তবায়ন’ এ প্রতিপাদ্যকে বিষয়কে গুরুত্ব দিয়ে বিশ্ব জনসংখ্যা দিবসের সভায় পরিকল্পিত পরিবারের উপর গুরুত্বারোপ করা হয় এবং সেই সাথে কানাইঘাটে পরিবার পরিকল্পনা কার্যক্রম এগিয়ে নিতে সকল মহলের সহযোগিতা কামনা করা হয়। পরিকল্পিত পরিবার ও মাঠ পর্যায়ে স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে কানাইঘাটে সীমান্তিকের নতুন দিন সহ অন্যান্য এনজিও সংস্থার কার্যক্রমে প্রশংসা করেন সচেতন মহল। বিশ্ব জনসংখ্যা দিবসের আলোচনা সভা শেষে পরিবার পরিকল্পনা এবং মা ও শিশু স্বাস্থ্য কার্যক্রমে এক বছরে উল্লেখযোগ্য অবদান রাখায় উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ ইউনিয়ন নির্বাচিত হয়েছে ৩নং দিঘীরপাড় পূর্ব, শ্রেষ্ঠ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র হিসেবে একই ইউপির স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র, পরিবার পরিকল্পনা পরিদর্শিকা হিসেবে শ্রেষ্ঠ নির্বাচিত হয়েছেন দিঘীরপাড় স্বাস্থ্য কেন্দ্রের ভিজিটর চন্দনা রানী চন্দ, সহকারী মেডিকেল অফিসার হিসেবে শ্রেষ্ঠ হন একই ইউপির ডা. আজিজুর রহমান, শ্রেষ্ঠ এফপিআই নির্বাচিত হন ঝিঙ্গাবাড়ী ইউপির মুজিবুর রহমান, এফডবিøউএ ফেরদৌস বেগম, শ্রেষ্ঠ এনজিও হিসেবে সূর্যের হাসি ক্লিনিক নির্বাচিত করা হয়। উক্ত শ্রেষ্ঠ প্রতিষ্ঠান ও পরিদর্শিকাদের মধ্যে সম্মাননা ক্রেস্ট তুলে দেন অতিথিবৃন্দ।
কানাইঘাট নিউজ ডটকম/১১জুলাই ২০১৯

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়