Friday, July 5

ঢাকাইয়া ‘গল্লি বয় রানা’ (ভিডিও)

বলিউড অভিনেত্রী আলিয়া ভাট এবং রণবীর সিং অভিনীত ছবি ‘গল্লি বয়’ এর কথা মনে আছে? গেল ফেব্রুয়ারিতে মুক্তি পাওয়া ছবিটিতে দেখানো হয়েছে মুম্বাইয়ের এক ‘গল্লি বয়’ নিজের প্রতিভা দিয়ে অনেক দূর গিয়েছিলেন। আর এ ছবিতে আলিয়া এবং রণবীরের অভিনয় নজর কেড়েছিলো সবার। 

তবে এবার কোন বলিউড কিংবা সিনেমারা শুটিং-এ নয় বরং বাস্তবেই খোঁজ মিললো ‘গল্লি বয়’ এর। আর সেটিও আবার ঢাকাতেই। তার প্রতিভায় মুগ্ধ হয়ে নেটিজেনরা তাকে ভাইরাল করে দেয়।
‘ঢাকার গল্লি বয়’ এর নাম রানা। ‘হেই আমি রানা গল্লি বয়...’ শিরোনামের একটি র‌্যাপ গান সোশ্যাল মিডিয়া প্রকাশ হওয়া মাত্রই সেটি মন কেড়ে নেয় নেটিজেনদের। আর এরপরেই সেটি ভাইরাল হতে বেশি সময় নেয় নি। 
এদিকে, র‌্যাপ গানটির লেখক মাহমুদ হাসান তবীব বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এসএম হলের সামনে রানার সঙ্গে দেখা হওয়ার পর তিনি তাকে একটি গান শোনাতে বলেছিলেন। সেই সময় রানা তাকে একটি হিপহপ গান শোনায়। এরপরে তার প্রতিভা দেখে মুগ্ধ হন তবীব। এরপরই ভাইরাল হওয়া গানটি লিখে রানাকে দিয়ে সেটি রেকর্ড করান।
চার ভাইবোনদের মধ্যে সবচেয়ে ছোট রানা। তার জীবন এখনো বাস্তবের বেড়াজালে যেন আটকিয়ে আছে। রানার মা সিতারা বেগম বাসা-বাড়িতে রান্না-বান্নার কাজ করেন। রানা এখন অনেকের কাছেই পরিচিত মুখ হওয়ার বদৌলতে তাকে রাস্তায় দেখলে অনেকেই সেলফি তুলতে চায়। ছেলে এমন জনপ্রিয়তায় মা সিতারা বেগম বলেন, যখন তার সঙ্গে কেউ ছবি তুলতে চায় তখন আমার অনেক ভাল লাগে। তবে টাকার অভাবে ছেলেকে স্কুলে ভর্তি করাতে পারছি না।
এদিকে, রানার ইচ্ছে নিয়ে জানতে চাওয়া হলে সে বলে, নিজের লেখা গানে কণ্ঠ দেয়ার ইচ্ছে আছে তার। এছাড়া স্কুলে যাওয়ারও ইচ্ছে আছে। শুধু তাই নয়, স্কুলের পড়াশোনা শেষ করে কলেজ ভর্তি হওয়া এরপরে ঢাকা বিশ্ববিদ্যালয়েও পড়তে চায় সে।
গানের পাশাপাশি ক্রিকট খেলার প্রতি ঝোঁক আছে ঢাকাইয়া এই গল্লি বয়ের।(সূত্র: ডেইলি বাংলাদেশ)
‘হেই আমি রানা গল্লি বয়’ শিরোনামের গানটি:-

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়