Sunday, July 28

বন্যা ও ত্রাণ নিয়ে রাজনীতি করে না আওয়ামী লীগ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন,বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষ ও ত্রাণ নিয়ে রাজনীতি করে না আওয়ামী লীগ। আওয়ামী লীগ সবসময় এদেশের মানুষের পাশে ছিল এবং আছে, থাকবে। 

তিনি বলেন, আওয়ামী লীগ যখন সরকারি দলে থাকে তখনও মানুষের পাশে থাকে এবং যখন বিরোধী দলে ছিল তখনও মানুষের পাশেই ছিল। আর বিএনপি শুধু লোভ দেখানো ত্রাণ দিয়ে ফটোসেশন আর লাইভ করে যাচ্ছে।
রোববার রাজধানীর ধানমণ্ডি ৩২ নম্বর বঙ্গবন্ধুর সামনে আওয়ামী লীগের ত্রাণ  উপ-কমিটির বন্যা কবলিত অঞ্চলে ত্রাণ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করে তিনি এসব কথা বলেন।
বতর্মানে আওয়ামী লীগের দুইটি বড় চ্যালেঞ্জের কথা উল্লেখ করে তিনি বলেন,১. দেশের বিভিন্ন অঞ্চলে বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়ে তাদের সাহায্য সহযোগিতা করা। বন্যার পরিবর্তী সময়ে তাদের পূর্ণবাসন করে দেয়া। ২. দেশের সব অঞ্চলে ডেঙ্গু নিরাময় করা। ডেঙ্গু নিরাময় করার জন্য ব্যাপক কার্যক্রম হাতে নেয়া হয়েছে। ডেঙ্গু থেকে বাঁচতে তৃণমূল পযর্ন্ত জনগণকে সচেতনতা মূলক কার্যক্রম করা হবে। এই দুইটি চ্যালেঞ্জ  আওয়ামী লীগের জন্য বর্তমানে বড় চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জ মোকাবিলা করতে হবে।
ওবায়দুল কাদের বলেন,নাম মাত্র ত্রাণ বিতরণ করে ফটোসেশন করেছে বিএনপি। লোভ দেখানো ত্রাণ দিয়ে ফটোসেশন করছে। কিন্তু আওয়ামী লীগ সরকারি দলে থাকলেও জনগণের পাশে থাকে এবং বিরোধী দলে থাকলেও জনগণের পাশে দাঁড়ায়। 
এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, সারা বছর আন্দোলন করে যাবে বলে বেড়ায় কিন্তু এক মিনিটের জন্য আন্দোলন করতে পারেনি বিএনপি। এবারও পারবে না। তাদের আন্দোলনে জনগণ সারা দেবে না। বিএনপির পুঁজি এখন লাইভ সার্ভিস এছাড়া কথা বলার মতো কোনো ইস্যু নেই।
তিনি বলেন,যেকোনো ইস্যুতে গুজব ছড়াতে তৎপর বিএনপি। বিএনপি কেন্দ্রীয় কার্যলায়ে নয়া পল্টনে গুজব ছড়াতে টিম গঠন করে গুজব ছড়াচ্ছে তারা। গুজব ছড়ানোই তাদের মূল উদ্দেশ্য। এ ছাড়া তাদের কোনো কাজ নেই। তাদের নেত্রী খালেদা জিয়ার জন্য শুধু মায়া কান্না করে কিন্তু তাকে মুক্ত করার জন্য দেড় বছরে এক মিনিটও আন্দোলন করতে পারেনি। তারা আন্দোলন নিবার্চনে ব্যর্থ হয়ে গুজবের পথ বেছে নিয়েছে। এই গুজবই তাদের সম্বল।
কর্মসূচি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দি, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক  আব্দুস সবুর, তথ্য গবেষণা সম্পাদক আফজাল হোসেন প্রমুখ। 
সূত্র:ডেইলি বাংলাদেশ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়