Saturday, July 13

সোমালিয়ায় হোটেলে বন্দুকধারীদের হামলা, সাংবাদিকসহ নিহত ১৩

পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ার দক্ষিণাঞ্চলের একটি হোটেলে বন্দুকধারীদের হামলায় অন্তত ১৩ জন নিহত হয়েছেন।

শুক্রবার বন্দর শহর কিসমায়োর আসাসে হোটেলে এ সন্ত্রাসী হামলা হয়। হামলায় নিহতদের মধ্যে কানাডিয়ান-সোমালি এক টেলিভিশন সাংবাদিকও রয়েছেন বলে স্থানীয় সংবাদ মাধ্যমের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে।
হোটেলটিতে যখন হামলার ঘটনার সময় আসন্ন একটি আঞ্চলিক নির্বাচন নিয়ে ওই অঞ্চলের নেতা এবং গোষ্ঠীগুলোর জ্যেষ্ঠ নেতারা আলোচনা করছিলেন। মূলত সেই আলোচনাকে লক্ষ্য করেই হামলা চালানো হয়।
জঙ্গি গোষ্ঠি আল-শাবাব এ হামলার দায় স্বীকার করেছে। 
শনিবার দেশটির এক পুলিশ কর্মকর্তা মেজর মোহাম্মদ আবদি বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন, নিরাপত্তা বাহিনী রাতভর অভিযান চালিয়ে বন্দুকধারীদের হত্যা করেছে।
তিনি বলেন, “অভিযান শেষ। এখন পর্যন্ত আমরা ১৩ জনের মৃত্যুর খবর পেয়েছি। অনেককে উদ্ধার করা হয়েছে। গুলিতে চার হামলাকারীও নিহত হয়েছে।” 
স্থানীয় গণমাধ্যমগুলো হামলায় নিহতদের মধ্যে ৪৩ বছর বয়সী সোমালি-কানাডীয় টিভি সাংবাদিক হোদান নালায়েহ ও তার স্বামী, একজন সাবেক মন্ত্রী ও এক আইনপ্রণেতাও আছেন বলে জানিয়েছে।
কর্মকর্তারা জানান, আত্মঘাতী এক হামলাকারী প্রথমে হোটেলের বাইরে গাড়িবোমার বিস্ফোরণ ঘটায়; এর পরপরই বন্দুকধারীরা ঝড়ের বেগে হোটেলটির ভেতর ঢুকে পড়ে নির্বিচারে গুলি ছুড়তে শুরু করে। 
হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে তিনি আশঙ্কা প্রকাশ করেন।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক