Thursday, June 13

‘বাংলাদেশ-ভারত দ্বিপক্ষীয় সম্পর্ক সন্ধিক্ষণে’

বাংলাদেশ ও ভারতের সম্পর্ক ঐতিহাসিক। স্বাধীনতা পরপরই বাংলাদেশের সাথে কূটনৈতিক সম্পর্ক স্থাপন করে ভারত। বিভিন্ন খাতে ভারত বাংলাদেশের যৌথ সহযোগিতার মনোভাব রয়েছে। সাম্প্রতিক সময়ে ভারত-বাংলাদেশ দ্বিপক্ষীয় সম্পর্ক সর্বোত্তম পর্যায় অতিক্রম করছে বলে মনে করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী  মোঃ জাহিদ আহসান রাসেল।

মঙ্গলবার সন্ধ্যায় পিলখানাস্থ বীর উত্তম ফজলুর রহমান খন্দকার মিলনায়তনে বিজিবি-বিএসএফ প্রীতি কাবাডি ম্যাচের পুরস্কার বিতরণী অনুষ্ঠান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী  মোঃ জাহিদ আহসান রাসেল। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) এর মহাপরিচালক পর্যায়ের সীমান্ত সম্মেলন উপলক্ষে এ খেলা অনুষ্ঠিত হয়।
প্রতিমন্ত্রী তার বক্তব্যে বলেন,’সম্প্রতি দুই দেশের সম্পর্ক (বাংলাদেশ-ভারত) ঐতিহাসিক সন্ধিক্ষণে রয়েছে। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নয়াদিল্লি সফরের সময় উভয় দেশের নেতৃত্ব বেশ কিছু নতুন ও সামনের দিকে এগিয়ে যাওয়ার উদ্যোগ নিয়েছে।’
তিনি আরো বলেন, ‘উভয় দেশের  জনগণের সমৃদ্ধি ও উন্নয়নে অংশীদারিত্ব সহযোগিতা দিয়ে যেতে বাংলাদেশ সরকার প্রতিশ্রুতিবদ্ধ। শিক্ষা, সংস্কৃতি ও ক্রীড়ার উন্নয়নে উভয় দেশ নিবিড় ভাবে কাজ করছে।’
তিনি বন্ধুত্বপূর্ণ এই প্রীতি ম্যাচে অংশগ্রহণকারী উভয় পক্ষের খেলোয়াড়দের অভিনন্দন ও ধন্যবাদ জানান এবং খেলোয়াড়দের মাঝে পুরস্কার বিতরণ করেন।

উক্ত অনুষ্ঠানে  বিজিবি এর মহাপরিচালক মেজর জেনারেল সাফিনুল ইসলাম  ও বিএসএফ মহাপরিচালক জনাব রজনী কান্ত মিশ্রাসহ সীমান্ত সম্মেলনে অংশগ্রহণকারী উভয় দেশের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়