Sunday, June 30

ব্রাজিলের মাথা ব্যাথা মেসি!

স্পোর্টস ডেস্ক  ::

বিগত এক যুগে অনেকবারই মুখোমুখি হয়েছে ব্রাজিল ও আর্জেন্টিনা।কিন্তু ২০০৭ সালে কোপার ফাইনালের পর মহা দেশীয় এই টুর্নামেন্টে আর দেখা হয়নি দুই দলের। অবশেষে অবসান হচ্ছে অপেক্ষার পালার। এবারের কোপা আমেরিকার সেমিফাইনালেই মুখোমুখি হচ্ছে বিশ্ব ফুটবলের সবচেয়ে জনপ্রিয় দল দুটি ।

ম্যাচের আগে ফেভারিট তকমা কাকে দেয়া যায় এ নিয়ে চলছে বিশদ আলোচনা।  অবশ্য আয়োজক হিসেবে কোপায় ব্রাজিলের সাফল্য হিংসে করার মতোই। মজার বিষয়, যতবার ব্রাজিল কোপা আমেরিকার স্বাগতিক ছিল, ততবারই চ্যাম্পিয়ন হয়েছে তারা।
দুদলের সর্বশেষ মুখোমুখির ফলাফলে সুখস্মৃতি অবশ্য ব্রাজিলের। ভেনেজুয়েলায় অনুষ্ঠিত ২০০৭ সালের সে ফাইনালে তো আর্জেন্টিনাকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছিল ব্রাজিল। এক যুগ পর ব্রাজিলের বিরুদ্ধে কোপার সেই হারের প্রতিশোধ নেয়ার সুযোগ আর্জেন্টিনার সামনে।
বাংলাদেশ সময় বুধবার সকাল সাড়ে ৬ টায় ব্রাজিলের অন্যতম বড় শহর বেলো হরিজন্তের মিনেইরো স্টেডিয়ামে মুখোমুখি হবে পেলে আর ম্যারাডোনার উত্তরসূরীরা। ইতিহাসে চোখ রাখলে এই ম্যাচে এগিয়ে থাকবে ব্রাজিলই।
কিন্তু আর্জেন্টিনা এগিয়ে থাকবে দলে মেসি নামের এক ফুটবলারের কারণে। এ সময়ের ফুটবলের সবচেয়ে বড় তারকাকে ব্রাজিল কি পারবে ঘরের মাঠে রুখতে? 
ব্রাজিল দলের অভিজ্ঞ ডিফেন্ডার এবং সাবেক অধিনায়ক থিয়াগো সিলভা মনে করিয়ে দিলেন সে কথাই। ম্যাচকে সামনে রেখে তিনি বলেন, ‘মেসি বিশ্বের সেরা খেলোয়াড়। তিনি এখন ছন্দেও আছেন। তাই আমাদেরকে অবশ্যই মেসির ওপর আলাদা নজর রাখতে হবে। মাঠে আমরা তাকে চোখে চোখেই রাখবো। প্রতি মুহূর্ত তাকে নজরে রাখতে হবে।’
সিলভার কথাতেই স্পষ্ট মেসিকে নিয়ে অনেক চিন্তিত ব্রাজিল। মেসি কি পারবেন নিজের দেশকে আরেকবার ফাইনালে নিয়ে যেতে? আর্জেন্টিনার যে এখন তাকে বড্ড প্রয়োজন।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়