Wednesday, June 19

কানাইঘাটে নামাজরত অবস্থায় আ.লীগ নেতার উপর হামলা

নিজস্ব প্রতিবেদক:
কানাইঘাটে জমি সংক্রান্ত বিরোধ নিয়ে জীবনের নিরাপত্তা চেয়ে থানায় সাধারণ ডায়রীর আবেদন করায় মঙ্গলবার রাতে আওয়ামী লীগ নেতা ঠিকাদার মখলিছুর রহমানকে মসজিদের ঘরে হামলা চালিয়ে রক্তাক্ত জখম করা হয়েছে।
এ ঘটনায় এলাকায় জনমনে ক্ষোভ বিরাজ করছে। এছাড়া মসজিদের ঘরে নামাজরত অবস্থায় মখলিছুর রহমানের উপর হামলাকারী তারই চাচাতো ভাই শফিকুর রহমান বাবুলকে গ্রেপ্তারের দাবি জানিয়েছেন স্থানীয়রা।
জানা যায়, কানাইঘাট বাণীগ্রাম ইউনিয়নের বড়দেশ উত্তর নয়াগ্রামের মৃত মহরম আলীর ছেলে বাণীগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মখলিছুর রহমান (৫২) এর সাথে তার চাচাতো ভাই শফিকুর রহমান বাবুল (৫৫) এর বিরোধ চলে আসছিল। এ নিয়ে সম্প্রতি বেশ কয়েকবার মখলিছুর রহমানকে তার নিজ বাড়িতে গিয়ে বাবুল প্রাণের হত্যার হুমকি এবং জমি জোরপূর্বকভাবে দখল করে নেওয়ার হুমকি দিলে মখলিছুর রহমান থানায় জীবনের নিরাপত্তা চেয়ে মঙ্গলবার কানাইঘাট থানায় বাবুলের বিরুদ্ধে সাধারণ ডায়রির আবেদন করেন। বিকেলের দিকে বিষয়টির তদন্ত শুরু করে থানা পুলিশ।
এতে ক্ষুদ্ধ হয়ে বাবুল মখলিছুর রহমান গ্রামের মসজিদে মাগরিবের নামাজ পড়তে গেলে অভিযুক্ত বাবুল মখলিছুর রহমানের উপর হামলার চেষ্টা ও গালিগালাজ করলে প্রাণের ভয়ে মখলিছুর রহমান মসজিদ থেকে বের হননি। পরে এশার সুন্নত নামাজ পড়া অবস্থায় বাবুল মসজিদের ভিতরে চড়াও হয়ে মেগলাইট ও লাঠি সোটা দিয়ে মখলিছুর রহমানের উপর হামলা করেন। এতে গুরুতর আহত হন মখলিছ।
একপর্যায়ের মসজিদের মুসল্লীরা হামলাকারীর কবল থেকে মখলিছুর রহমানকে উদ্ধার করে কানাইঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে তার অবস্থা গুরুতর হওয়ায় চিকিৎসকরা সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন।
এ ঘটনায় থানায় হামলাকারীর বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা গেছে।
বাণীগ্রাম ইউপির চেয়ারম্যান মাসুদ আহমদসহ অনেকে জানিয়েছেন, মখলিছুর রহমান অত্যন্ত ভদ্র একজন মানুষ। জমিজমা সংক্রান্ত বিষয়টি মিমাংসাধীন থাকা অবস্থায় বাবুল মসজিদের ভিতরে অত্যন্ত ন্যাক্কারজনকভাবে হামলা করে মখলিছুর রহমানকে গুরুতর আহত করেছে।
কানাইঘাট নিউজ ডটকম/১৯জুন ২০১৯

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়