Sunday, June 2

ঈদযাত্রায় সড়কে ঝড়ল ১৩ প্রাণ

নিউজ ডেস্ক:

ঈদ যাত্রার পথে সিরাজগঞ্জ ও সুনামগঞ্জে বাস ও লেগুনার মুখোমুখি সংঘর্ষে ১৩জন নিহত হয়েছেন; এ ঘটনায় আহত হয়ছেন আরো অন্তত ২০জন।

রোববার দুপুরে বগুড়া-নগরবাড়ী মহাসড়কের সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বোয়ালিয়ায় বাসের ধাক্কায় লেগুনার সাত যাত্রী নিহত হন। এ ঘটনায় আহত হন অন্তত ১৫ জন। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে।
হতাহতদের পরিচয় তাৎক্ষণিকভাবে পাওয়া যায়নি।
একই দিন সকাল সাড়ে ৭টায় সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার গণিগঞ্জ এলাকায় বাস ও লেগুনার মুখোমুখি সংঘর্ষে ছয়জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়ছেন আরো চারজন। এ দুর্ঘটনায় নিহতরা সবাই লেগুনায় ছিলেন বলে দক্ষিণ সুনামগঞ্জ থানার ওসি হারুনুর রশিদ চৌধুরী জনান।
নিহতরা হলেন- দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার দূর্বাকান্দা গ্রামের ইস্তু মিয়ার ছেলে সাগর আহমদ (১৫), একই গ্রামের ফজল আলীর ছেলে মিলন মিয়া (১৬), মোহাম্মদ আলীর ছেলে আফজাল মিয়া (১৭), দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা গাগলি গ্রামের নোমান (২৪) ও শাল্লা উপজেলার নিপেশ চন্দ্র দাশ(২২)। একজনের পরিচয় পাওয়া যায়নি।
আহতদের সুনামগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে দক্ষিণ সুনামগঞ্জ থানার এসআই রফিক আহমদ জানান। 
স্থানীয়দের বরতে ওসি বলেন, ঢাকা থেকে সুনামগঞ্জগামী লিমন পরিবহনের একটি বাসের সঙ্গে সদর উপজেলার মদনপুর থেকে দিরাইগামী একটি লেগুনার মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় বাস ও লেগুনটি রাস্তার পাশে একটি খাদে পড়ে যায় এবং লেগুনার চালক সহ পাঁচ যাত্রী ঘটনাস্থলেই নিহত হন।
খবর পেয়ে সুনামগঞ্জ ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ফায়ার সার্ভিস স্টেশনের দুইটি ইউনিট ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে হতাহতদের উদ্ধার করে বলে ওসি জানান।
দূর্বাকান্দা গ্রামের বোরহান উদ্দিন জানান, নিহতদের মধ্যে মিলন ও আফজাল ঢাকা থেকে বাড়ি ফিরছিল স্বজনদের সঙ্গে ঈদ করতে। তারা ঢাকায় একটি পোশাকর কারখানায় চাকরি করতেন।
সুনামগঞ্জ ফায়ার স্টেশনের স্টেশন ম্যানেজার নতুন দাশ তালুকদার বলেন, চালকেরা তন্দ্রাচ্ছন্ন হয়ে গাড়ি চালানোর কারণে এ দুর্ঘটনা ঘটে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তারা বাস ও লেগুনাটি উদ্ধারের চেষ্টা চালাচ্ছেন বলে জানান তিনি।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক