Friday, June 28

কানাইঘাট উপজেলা সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে এসএসসি ও দাখিল উত্তীর্ণদের সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক:
কানাইঘাট উপজেলা সমাজ কল্যাণ পরিষদ দিঘীরপার ইউনিয়ন শাখার উদ্দ্যোগে শুক্রবার বিকেল ৩টায় সড়কের বাজার উচ্চ বিদ্যালয়ের হারিছ চৌধুরী অডিটোরিয়ামে এসসি ও দাখিল উত্তীর্ণ শিক্ষার্থীদের সম্মানে এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংগঠনের ইউনিয়ন সভাপতি হাফিজ আহমদ সুজন এর সভাপত্বিত্বে ও সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়ার ও ইমরান আহমদ এর  যৌথ  পরিচালনায় উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশিষ্ট শিক্ষাবিদ লে. কর্ণেল (অব.) সৈয়দ আলি আহমদ বলেন, বর্তমান সমাজ ব্যবস্থার পরিবর্তন করতে হলে সামাজিক আন্দোলনকে সর্বক্ষেত্রে গুরুত্ব দিতে হবে, এজন্য শিক্ষার্থী, তরুণ ও যুব সমাজকে সর্বক্ষেত্রে এগিয়ে আসতে হবে। সামাজিক সংগঠনের মাধ্যমে এলাকার আর্থ-সামাজিক উন্নয়ন সকল ভালো কাজের শুভ সূচনা, শিক্ষার প্রচার-প্রসার করা যেমন সম্ভব। অপরদিকে সমাজ ও রাষ্ট্র বিরোধী যে কোন ধরনের কর্মকান্ডের প্রতিরোধ গড়ে তোলা সম্ভব। 

তিনি কানাইঘাট উপজেলা সমাজ কল্যাণ পরিষদের নানামুখী কর্মকান্ডের প্রশংসা করে বলেন, আজকে এই সংগঠনের উদ্যোগে এসএসসি ও দাখিল উত্তীর্ণ পরীক্ষার্থীদের সংবর্ধনার আয়োজন অত্যন্ত প্রশংনীয় উদ্যোগ। এ ধরনের অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে উদ্দীপনা বিকাশ ঘটে তিনি শিক্ষার্থীদের আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলা করতে নিয়মিত লেখাপড়া ও সু-শিক্ষার উপর গুরুত্বারূপ করেন।


অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন, কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি রোটারিয়ান শাহজাহান সেলিম বুলবুল। 

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কলেজ পরিদর্শক ও কানাইঘাট সড়কের বাজার উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি এম তাজিম উদ্দিন, সড়কের বাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মতিন, দিঘীরপার পূর্ব ইউপির সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মুমিন চৌধুরী, উপজেলা সমাজ কল্যাণ পরিষদের উপদেষ্টা সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আহমেদ সুলেমান, পরিষদের সাধারণ সম্পাদক আহমদ মাসুম, সিলেট কৃষি বিদ্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা এম মামুন উদ্দিন, ডাঃ আব্দুল মুহিত রাসেল। 

বক্তব্য রাখেন, পরিষদ সহ-সভাপতি আলি আহমদ চৌধুরী, ক্রীড়া সম্পাদক জাহাঙ্গীর আলম বাবলু, স্কুল বিষয়ক সম্পাদক আনযর শাহ চৌধুরী, তথ্য প্রযুক্তি বিষয় সম্পাদক  তারেক আহমদ,  সাবেক ছাত্রনেতা সাইদুল আলম মাসুম, আবু রাইহান পাবেল, শিপুল আমিন চৌধুরী, আব্দুল মানিক, ফয়ছল আহমদ ইমরান, আব্দুল হাদি মুন্না।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউনিয়ন শাখা সহ-সভাপতি মিসবাহুল ইসলাম, যুগ্ম সম্পাদক ইমরান আহমদ, প্রচার সম্পাদক, এমরান আহমদ, স্কুল বিষয়ক সম্পাদক, ইব্রাহিম আলী, ক্রীড়া সম্পাদক মাহমুদ হোসেন, সদস্য গিয়াস উদ্দিন।

এসএসএসি দাখিল উওীর্ণ পরীক্ষার্থীদের মধ্য থেকে বক্তব্য রাখেন, সুয়াইবুর রাহমান সাহান, সুলতানা আক্তার সুমি।

অনুষ্ঠান শেষে এসএসসি ও দাখিল উত্তীর্ণ শিক্ষার্থীদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন অতিথিবৃন্দ। 

কানাইঘাট নিউজ ডটকম/২৮জুন ২০১৯


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়