Thursday, June 20

মমতাকে খোলা চিঠি দিলেন মুসলিমরা

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে খোলা চিঠি লিখেছেন কয়েকজন মুসলিম। সম্প্রতি চিকিৎসকদের মারধর ও রাতে সাবেক ভারত সুন্দরী উষশী সেনগুপ্তকে হেনস্থা-দুটি ঘটনাতেই অভিযুক্তরা হলেন সংখ্যালঘু সম্প্রদায়ের। কিন্তু এখন পর্যন্ত কোনো কঠোর ব্যবস্থা নেওয়া হয়নি তাদের বিরুদ্ধে।  মুসলিম বলে কেন শাস্তি দেওয়া হবে না, মুখ্যমন্ত্রীর দিকে সেই প্রশ্ন ছুঁড়ে দিলেন কলকাতার মুসলিমরাই।
ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে জানিয়েছে, মমতাকে লেখা ওই খোলা চিঠিতে বেশ কয়েকজন মুসলিম চিকিৎসকও রয়েছেন।  তারা লিখেছেন, ‘আমরা মুসলিম।  আমরা গত কয়েক দশক ধরে কলকাতায় রয়েছি।  দুটি ঘটনা নিয়েই উদ্বেগ জানাচ্ছি আমরা।  এসব ঘটনায় আমরা লজ্জিত।’
এই পরিস্থিতিতে মুখ্যমন্ত্রীকে দুটি উপায়ের কথা বলেছেন তারা। এক, অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক।  না,শুধু এই দুটি ঘটনায় নয়।  যেকোনো ঘটনায় মুসলিমরা যুক্ত থাকলেই ব্যবস্থা নেওয়া হোক।  তারা মুসলিম বলে যাতে তারা ছাড় না পায়,এমন আর্জিই জানিয়েছেন তারা।
দুই, এ ক্ষেত্রে পুরুষদের রাজ্যের আইন-শৃঙ্খলা সম্পর্কে অবগত করা হোক, সচেতন করা হোক।  এটি সময়সাপেক্ষ বিষয়। তবে সঠিকভাবে প্রয়োগ করলেই নিশ্চয় কাজ হবে।
মুদর পাথেরিয়া নামে এক ব্যক্তি তার ফেসবুকে ওই চিঠি পোস্ট করেছেন।  তিনি নিজেও চিঠিতে স্বাক্ষর করেছেন।  এ ছাড়া রয়েছেন হেনা নাফিস, শাহেনশা মির্জা, শবনম আলম সহ অনেকেই নাম।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়