Monday, June 3

‘তিন বিভাগেই ভাল করেছি, সামনে এভাবে খেলতে চাই’

 স্পোর্টস ডেস্ক::

শক্তিশালী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় দিয়ে শুরু হলো বাংলাদেশের বিশ্বকাপ মিশন। সামনের ম্যাচে আরো কঠিন পরীক্ষা দিতে হবে বলে সতর্ক করলেন বাংলাদেশ অধিনায়ক। ধারাবাহিকতা ধরে রাখার চ্যালেঞ্জ নিয়ে পরের ম্যাচগুলো খেলতে চান তিনি।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২১ রানের জয়কে সবচেয়ে স্মরণীয় মানছেন না মাশরাফী। দলকে সতর্ক করে তিনি বলেছেন, না (এই ম্যাচ স্মরণীয়)। আমাদের বেশ কয়েকটি স্মরণীয় ম্যাচ আছে। এটা সবচেয়ে স্মরণীয় না হলেও আমরা খুব ভালো খেলেছি। এটা আমাদের অন্যতম সেরা পারফরম্যান্স বলতে পারেন। আজ যেমন খেলেছি, সামনেও এভাবে খেলতে চাই। আমি নিশ্চিত প্রত্যেক দিন এরকম ম্যাচ হবে না।
ব্যাটে-বলে দারুণ পারফরম্যান্স। এই জয়ে সবাইকে কৃতিত্ব দিলেন অধিনায়ক, আমি দলের পারফরম্যান্সে খুশি। আমরা আসলে এমনই। যখন প্রত্যেকে অবদান রাখি, বেশির ভাগ সময়ই জিতি। আমি গতকালও (শনিবার) সবাইকে বলেছি, আমরা সবাই মিলে পারফরম্যান্স করতে পারলে জয় আসবে। একই সঙ্গে আমরা অবশ্যই ভাগ্যবানও ছিলাম।
তিন বিভাগেই সেরা ক্রিকেট খেলার পরও সৌভাগ্যের ছোঁয়া ছিল বললেন মাশরাফি, আমি ভাগ্যে একটু বিশ্বাসী। আসলে পরিকল্পনা সবাই করে। পরিকল্পনা করলেই যে কাজে আসবে তা নয়, এজন্য ভাগ্যও লাগে। পুরো ম্যাচে যে কয়েকটা বল টার্ন করেছে, তার থেকে বেশি টার্ন করেছে ফাফ দু প্লেসির উইকেটের বেলায়। এটাকে ভাগ্য ছাড়া আর কী বলা যায়। এ ধরনের টুর্নামেন্টে ভালো করার জন্য ভালো খেললেই হবে না, ভাগ্যকে পাশে লাগবে।
সাকিব আল হাসানের প্রশংসা করে মাশরাফী বলেন, সাকিব তো আমাদের সেরা খেলোয়াড়, বিশ্বেরও। শুধু এটুকুই বলবো না। সে এমন খেলোয়াড়, যাকে সবাই ভিন্ন চোখে দেখে। আমি নিশ্চিত সে নিজেও গর্বিত। আমরা প্রত্যাশা করি সে যেন সেরা ক্রিকেট খেলে যেতে পারে। টানা চার বিশ্বকাপের প্রথম ম্যাচে ফিফটি, এটা অবশ্যই তার জন্য দারুণ অর্জন।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক