Monday, May 27

কানাইঘাটে প্রকৃত কৃষকদের কাছ থেকে ধান ক্রয়ের লক্ষ্যে সভা


নিজস্ব প্রতিবেদক:
কানাইঘাটে তালিকা ভুক্ত প্রকৃত কৃষকদের কাছ থেকে সরকারী নির্ধারিত মূল্যে ধান ক্রয় করার লক্ষ্যে উপজেলা ধান, চাল ক্রয় কমিটির এক সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৭ মে) বিকেল ২টায় উপজেলা সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানার সভাপতিত্বে কমিটির উপদেষ্টা উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরীর উপস্থিতিতে সভায় উপজেলা কৃষি অফিসের তালিকা অনুযায়ী ৯টি ইউনিয়ন ও পৌরসভার কৃষি কার্ডধারী কৃষকদের কাছ থেকে কমিটির সিদ্ধান্ত মোতাবেক ১৩৬ টন ধান ক্রয় করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
কৃষি অফিসের তালিকা যাচাই বাছাই করার পর উপজেলা খাদ্য গুদাম অফিস আগামী বৃহস্পতিবার থেকে প্রকৃত কার্ডধারী কৃষকদের কাছ থেকে সরকারি বিধি মোতাবেক প্রতি কেজি ধান ২৬ টাকা হারে সর্বোচ্চ ৩ টন সর্ব নিন্ম ৩ বস্তা ধান আগামী ৩১ আগস্ট পর্যন্ত ক্রয় করা হবে বলে সভায় সিদ্ধান্ত নেওয়া হয়। ধান ক্রয়ে কোন ধরনের অনিয়ম, দূর্নীতি ও সিন্ডিকেট মেনে নেওয়া হবে বলে উপজেলা চেয়ারম্যান মুমিন চৌধুরী ও নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা তাদের বক্তব্যে বলেন।
সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ শাকির, সদর ইউপির চেয়ারম্যান মামুন রশিদ, বড়চতুল ইউপির চেয়ারম্যান মাওলানা আবুল হোসাইন, উপজেলা কৃষি কর্মকর্তা কাজী আনোয়ার হোসেন, উপজেলা খাদ্য পরিদর্শক নুরুল হক, কানাইঘাট খাদ্য গুদাম অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা শিমলা রায়, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, ৮নং ওয়ার্ড কমিশনার তাজ উদ্দিন, সাংবাদিক আলা উদ্দিন, আমিনুল ইসলাম।
প্রসঙ্গত যে, গত বৃহস্পতিবার সরকারি নির্ধারিত মূল্যে কানাইঘাটে ধান, চাল ক্রয় করা শুরু হওয়ার কথা থাকলেও ঐ দিন খাদ্য গুদাম অফিসে উপস্থিত হয়ে অফিসের কর্মকর্তাদের অব্যবস্থাপনার কারণে সেখানে কোন কৃষক উপস্থিত না থাকায় ধান চাল ক্রয়ের উদ্বোধনী স্থগিত করেন উপজেলা চেয়ারম্যান মুমিন চৌধুরী ও নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা।
কানাইঘাট নিউজ ডটকম/২৭মে ২০২৯ ইং


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক