Tuesday, May 14

কাক ক্যাফের খাবারও কাক আকৃতির

কানাইঘাট নিউজ ডেস্ক:

বর্তমানে আড্ডার জন্য সবচেয়ে ভালো স্থান অবশ্যই বেছে নেয়া হয় ক্যাফেকে। আর এই চিন্তাধারা নিয়ে দেশ ও বিদেশের বিভিন্ন জায়গায় প্রতিনিয়ত নিত্য নতুন ক্যাফে তৈরি করা হচ্ছে। এই ধারাবাহিকতা বজায় রেখে সম্প্রতি উদ্বোধন করা হয়েছে ‘ক্রো ক্যাফে’। এই ক্যাফের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয় লন্ডনে। 

শুধু তাই নয় এই ক্যাফে বিশ্বের প্রথম ‘ক্রো ক্যাফে’ এবং এটি লন্ডনের টাওয়ার হেমলেটসে অবস্থিত। তবে কেবল পাখি দেখা নয়, এই কাফেতে বিভিন্ন খাবারও খেতে পারবেন। কিন্তু এই কাফের বিশেষত্ব হচ্ছে যে, খাবারগুলোও কাক আকৃতির। তাছাড়া খাবারের সঙ্গে রয়েছে নানা ধরনের পানীয়। 
জানা গেছে, এ ধরনের একটি কাফে তৈরির পরিকল্পনা প্রথম মাথায় আসে ৬১ বছর বয়সি এক ব্যক্তির। নাম টেভর স্মিথ। কাকের প্রতি মানুষের খারাপ ধারণা পরিবর্তন করতেই এই পদক্ষেপ নিয়েছেন তিনি মাত্র ছয় বছর বয়স থেকেই স্মিথ কাকের সঙ্গে থাকেন। তবে স্মিথ আরো এক ব্যক্তির সাহায্য নিয়ে কাফেটি তৈরি করেন। এই সাহায্যকারীর নাম চার্লি গিলমার। 
অপরদিকে ২০১৬ সালে গিলমার একটি ম্যাগপাইকে রক্ষা করেছিলেন। এখন এই ম্যাগপাই গিলমারের সঙ্গেই থাকে। এ-প্রসঙ্গে গিলমার বলেন, কাক খুবই সুন্দর, চতুর এবং আকর্ষণীয় পাখি। কাকের প্রতি ভালো ধারণা তৈরির জন্যই এই প্রচেষ্টা

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক