Sunday, May 19

এক ফ্রেমে দুই কিংবদন্তি

বিনোদন ডেস্ক:

ফেরদৌসী মজুমদার ও সুবর্ণা মুস্তাফা, দেশীয় নাট্যাঙ্গন কিংবা টেলিভিশন জগতের জীবন্ত কিংবদন্তি। যাপিত জীবন আর কাজের ক্ষেত্রে বাংলাদেশের শিল্পাঙ্গনে একই সঙ্গে এক বিস্ময় ও পরম শ্রদ্ধার সঙ্গে উচ্চারিত তাদের নাম। বয়সের কারণে এখন আর আগের মতো টেলিভিশনে অভিনয়ে দেখা মেলে না তাদের। মাঝেমধ্যে অভিনয় করেন, তবে সেটা নাটকের চিত্রনাট্য ও নির্মাতা পছন্দ হলেই। বর্ষীয়ান এই দুই অভিনেত্রীকে এবার এক ফ্রেমে বন্দী করেছেন জনপ্রিয় নাট্যনির্মাতা চয়নিকা চৌধুরী। নাটকের নাম ‘তমোহর’। 

চয়নিকা চৌধুরী বলেন, আমার দীর্ঘ ক্যারিয়ারে ফেরদৌসী মজুমদার ও সুবর্ণা মুস্তাফাকে একসঙ্গে নিয়ে প্রথম নাটক নির্মাণ করলাম। এটা আমার জন্য পরম পাওয়া। অনেক দিন পর একসঙ্গে ক্যামেরার সামনে মুখোমুখি হয়েছেন এই দুই কিংবদন্তি। এই বয়সেও তারা  সময়মতো সেটে এসেছে। যার ফলে সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত নাটকের শুটিং করছি। এটাও আনন্দের।
সম্প্রতি রাজধানীর উত্তরায় নাটকটির শুটিং হয়েছে। ফেরদৌসী মজুমদার ও সুবর্ণা মুস্তাফা ছাড়াও নাটকটিতে আরো অভিনয় করেছেন এই সময়ের জনপ্রিয় অভিনেতা এফ এস নাঈম ও নাজিরা মৌ।
এই দুই কিংবদন্তিকে নিয়ে ছবি শেয়ার দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এফ এস নাঈম ও নাজিরা মৌ লিখেছেন, কিংবদন্তিদের সঙ্গে কাজ করছি। চয়নিকা দিদিকে ধন্যবাদ আমাকে এ রকম সুযোগ দেয়ার জন্য। আমি সত্যিই অনেক আনন্দিত।
আশির দশকে শহীদুল্লাহ কায়সারের কালজয়ী উপন্যাস অবলম্বনে ‘সংশপ্তক’ ধারাবাহিক নাটক ফেরদৌসী মজুমদার ও সুবর্ণা মুস্তাফার অভিনয় আজো মনে রেখেছেন  লাখো দর্শক। এরপর আরো বেশ কিছু নাটকে অভিনয় করেছেন তারা। দীর্ঘদিন পর আবারো  ‘তমোহর’ নাটকে স্কিন শেয়ার করলেন তারা।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়