Thursday, April 11

বিতর্কিত মন্তব্য করে পদত্যাগ করলেন মন্ত্রী, ক্ষমা চাইলেন প্রধানমন্ত্রী!

কানাইঘাট নিউজ ডেস্ক:
ভূমিকম্প ও সুনামি আক্রান্ত তোহুকু অঞ্চলের অর্থনৈতিক উন্নয়ন নিয়ে বিতর্কিত মন্তব্য করে পদত্যাগ করেছেন জাপানের অলিম্পিক মন্ত্রী ইয়োশিতাকা সাকুরাদা। আর তার মতো ব্যক্তিকে মন্ত্রী হিসেবে নিয়োগ দেওয়ায় জনগণের কাছে ক্ষমা চেয়েছেন দেশটির প্রধানমন্ত্রী শিনজো আবে।
এর আগেও বিতর্কিত মন্তব্য ও কাজ করে ক্ষমা চেয়েছিলেন অলিম্পিক মন্ত্রী সাকুরাদা। সংসদে আসতে ৩ মিনিট দেরি করায়ও ক্ষমা চাইতে হয়েছিল তাকে।
এ ছাড়া দেশটির সাইবার নিরাপত্তামন্ত্রী থাকাকালীন তিনি বলেছিলেন, ‘তিনি তার জীবনে কখনোই কম্পিউটার ব্যবহার করেননি।’ সাকুরাদা বলেন,‘আমি দুর্যোগকবলিত মানুষকে আহত করায় আন্তরিকভাবে ক্ষমা চাইছি।’
শিনজো আবে বলেন, ‘প্রধানমন্ত্রী হিসেবে আমি ক্ষমা চাইছি। তাকে নিয়োগ দিয়ে আমি অনেক বড় ভুল করেছি।’
এদিকে ইয়োশিতাকা সাকুরাদার পরিবর্তে ওই পদে আগে দায়িত্বে থাকা সুনিচি সুজুকিকে পুনর্বহাল করা হয়েছে।
উল্লেখ্য,২০১১ সালে দেশটির উত্তর-পূর্বাঞ্চলে ফুকুশিমায় পারমাণবিক প্ল্যান্টের কাছে হওয়া সুনামিতে ২০ হাজার লোক মারা যায়। গত বুধবার ওই অঞ্চলে পার্টির জন্য তহবিল সংগ্রহে যান অলিম্পিক মন্ত্রী ইয়োশিতাকা সাকুরাদা।
এসময় এক বক্তব্যে মন্ত্রী ওই অঞ্চলের মানুষদের পুর্ণবাসনের কথা না বলে বরং সুনামিতে অর্থনৈতিকভাবে ওই অঞ্চলে যে ক্ষতি হয়েছে তা কিভাবে কাটিয়ে উঠা যায় সেটা নিয়ে কথা বলেন। এ ধরণের বিতর্কিত মন্তব্যের জন্য মন্ত্রিসভায় তাকে নিয়ে সমালোচনার ঝড় উঠে।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়