Saturday, April 27

শ্রীলংকায় জঙ্গিবিরোধী অভিযানে নিহত ১৫

 
কানাইঘাট নিউজ ডেস্ক:

শ্রীলংকার পূর্বাঞ্চলীয় একটি শহরে তল্লাশি অভিযানের সময় পুলিশ ও সেনাবাহিনীর সঙ্গে একদল অস্ত্রধারীর মধ্যে গোলাগুলিতে ছয় শিশুসহ ১৫ জন নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে প্রচুর পরিমাণে বিস্ফোরক ও অস্ত্র উদ্ধার করা হয়। 

শুক্রবার বিকেলে বাত্তিকোলার কাছে আম্পারা সেইন্থামারুথু শহরে এ গোলাগুলি হয়। শনিবার সকালে দেশটির সেনাবাহিনীর এক মুখপাত্রের বরাত দিয়ে রয়টার্স এ খবর জানায়।
সেনাবাহিনীর ওই মুখপাত্র বলেন, তল্লাশি অভিযানের সময় ওই এলাকায় প্রথমে তিনটি বিস্ফোরণ ঘটে পরে সেনারা সেখানে বিষয়টি খতিয়ে দেখার জন্য যেতেই তাদের ওপর গুলি চালায় অস্ত্রধারীরা। পরে পুলিশ ও সেনাবাহিনী একযোগে অভিযান চালায়। ঘটনাস্থল থেকে শনিবার সকালে ছয় শিশুসহ ১৫ জনের মরদেহ পাওয়া যায়। 
পুলিশের এক মুখপাত্র রুয়ান গুনাসেকার বলেন, নিহতদের মধ্যে কয়েকজন বোমা হামলার ঘটনায় সন্দেহভাজন আত্মঘাতী জঙ্গি রয়েছেন। সেখানে আইএসের একটি পতাকা ও বেশ কয়েকটি ইউনিফর্ম পাওয়া গেছে। সিরিজ বোমা হামলার পর আইএসের প্রকাশ করা ভিডিওর ওই আট ব্যক্তি যে ইউনিফর্ম পরে ছিলেন, এগুলোও ঠিক দেখতে তেমনি।
রাজধানী থেকে ৩৭০ কিলোমিটার পূর্বে ইস্টার সানডের হামলাকারীরা লুকিয়ে আছে, এমন আভাস পাওয়ার পর সেনা ও পুলিশের একটি দল অভিযানে নামে। নিরাপত্তা বাহিনী বাড়িটিতে অভিযানে গেলে দুই পক্ষের মধ্যে কয়েক ঘণ্টার লড়াই হয়েছে। ওই বাড়িতে ইসলামিক এস্টেট যোদ্ধারা আবু বকর আল বাগদাদীর প্রতি আনুগত্য জানিয়ে শপথবাক্য পাঠ করার ভিডিও করেন বলে ধারনা করা হচ্ছে।
ইস্টার সানডের সকালে তিনটি গির্জা ও চারটি হোটেলে একযোগে আত্মঘাতী হামলায় আড়াইশ’র বেশি মানুষ নিহত হওয়ার পর থেকে দেশজুড়ে অভিযান চালাচ্ছে পুলিশ।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়