Thursday, April 11

চোখের জলে পরীক্ষার হলে সহপাঠীরা,শুধু নুসরাতের আসনটি ফাঁকা

কানাইঘাট নিউজ ডেস্ক:

সোনাগাজী ইসলামীয়া সিনিয়র ফাজিল মাদরাসা কেন্দ্রে বৃহস্পতিবার ফিকহ্ ২য় পত্রের পরীক্ষা হয়েছে। পরীক্ষা দিয়েছে সবাই, নেই শুধু নুসরাত জাহান রাফি।

মাদরাসার সেই ৮নং কক্ষে বসে আর পরীক্ষা দেয়া হবে না রাফির। তার শূন্যতা অনুভব করেছে সহপাঠীরা। অশ্রুসজল চোখে পরীক্ষা দিয়েছে তারা।
নুসরাত জাহান রাফির সহপাঠী তামান্না কান্নাজড়িত কণ্ঠে বলেন, রাফি মেধাবী ছাত্রী ও প্রতিবাদী স্বভাবের মেয়ে ছিল। যারা অধ্যক্ষের অত্যাচার সহ্য করেছে, তারা বহাল তবিয়তে বেঁচে আছে। তার যৌন হয়রানির প্রতিবাদ করায় পুড়ে মরতে হলো রাফিকে। আমরা তার হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।
সোনাগাজী ইসলামীয়া সিনিয়র ফাজিল মাদরাসা কেন্দ্রের সচিব নুরুল আফছার ফারুক বলেন, সকালে পরীক্ষা দিয়ে এসে কান্নায় ভেঙে পড়ে শিক্ষার্থীরারা। কেউ রাফির অকাল মৃত্যুকে মেনে নিতে পারছে না। তার মৃত্যুতে আমরা শোকাহত।
সোনাগাজী ইসলামীয়া সিনিয়র ফাজিল মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ-দৌলার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগে ২৭ মার্চ মামলা করেন আলীম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফির মা শিরিন আক্তার। মামলা তুলে না নেয়ায় ৬ এপ্রিল মাদরাসার পাশের ভবনের ছাদে ডেকে নিয়ে নুসরাতের শরীরে কেরোসিন ঢেলে পুড়িয়ে হত্যার চেষ্টা করে একদল মুখোশধারী। এ ঘটনায় পাঁচদিন মৃত্যুর সঙ্গে লড়াই করে বুধবার রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে মারা যান রাফি।
সূত্র: ডেইলি বাংলাদেশ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়