Sunday, March 17

জন্মদিনে চট্টগ্রামের রাজপথে ফিরলেন যেন হাজারও বঙ্গবন্ধু

কানাইঘাট নিউজ ডেস্ক:
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে চট্টগ্রাম মহানগরে শোভাযাত্রা, কেককাটা, সভা-সমাবেশসহ বিভিন্ন আনন্দ আয়োজন অনুষ্ঠিত হচ্ছে। তবে সবচেয়ে নজরকাড়া আয়োজন ছিলো জেলা প্রশাসনের পক্ষ থেকে বের হওয়া একটি শোভাযাত্রায়। মনে হচ্ছিলো, জন্মদিনে যেন আবারও রাজপথে ফিরেছেন বঙ্গবন্ধু!
রবিবার (১৭ মার্চ) সকাল ৯টায় নগরীর সার্কিট হাউজ মিলনায়তন থেকে জেলা প্রশাসনের উদ্যোগে শোভাযাত্রা বের হয়। মুজিব কোট পরে বঙ্গবন্ধু সেজে অংশ নিয়েছিল বিভিন্ন স্কুলের শিশুরা। ব্যতিক্রমী এই আয়োজনের জন্য শোভাযাত্রাটি নজর কাড়ে সবার চোখে।
দেখা যায়, নগরীর বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের অংশ গ্রহণে বাদ্যের তালে তালে সার্কিট হাউজ থেকে জেলা শিল্পকলা একাডেমিতে গিয়ে শোভযাত্রা শেষ হয়। সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জেলা প্রশাসন, সিএমপিসহ সরকারি বিভিন্ন সংস্থার পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।
এই সময় চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আব্দুল মান্নান, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান, চট্টগ্রামের জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন শোভযাত্রায় অংশ নেন।
এদিকে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে চট্টগ্রাম সিটি করপোরেশনের পক্ষ থেকে কেককাটা ও বেলুন উড়ানো কর্মসূচি হয়েছে। নগর ভবন চত্বরে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন এই কর্মসূচির উদ্বোধন করেন। এসময় কাউন্সিলর ও সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।
এ সময় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ নগরীর থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে কেক কেটে বঙ্গবন্ধুর জন্মদিনের অনুষ্ঠানের সূচনা করে। নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি সংসদ সদস্য ডা. আফছারুল আমিন ও সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন উপস্থিত ছিলেন।
মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সাংবাদিকদের সংগঠন ‘উজ্জীবিত ৭১’ চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে। এ সময় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি রিয়াজ হায়দার, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, চট্টগ্রাম প্রেসক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক মিন্টু চৌধুরী, সিইউজে নির্বাহী কমিটির সদস্য উত্তম সেনগুপ্ত, সাংবাদিক মোস্তাক আহমেদ, আলোকময় তলাপাত্র, সরওয়ার সুমন, পার্থ প্রতীম বিশ্বাস, খোরশেদুল আলম শামীম উপস্থিত ছিলেন।
এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর জন্মদিনে শোভাযাত্রা বের হয়। উপাচার্য ড. গৌতম বুদ্ধ দাশ এতে নেতৃত্ব দেন। এতে সর্বস্তরের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা ছিলেন।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক