Thursday, February 21

কানাইঘাটে হিফজুল কুরআন প্রতিযোগিতা ২৫ ফেব্রুয়ারি

কানাইঘাট নিউজ ডেস্ক:
কুরআনের আলো সমাজে ছড়িয়ে দেয়ার অভিপ্রায়ে আগামী ২৫ ফেব্রুয়ারি সোমবার কানাইঘাট উপজেলার আল্লামা ইব্রাহীম তশ্না (রহ.) এর স্মৃতিবিজড়িত উমরগঞ্জ ইমদাদুল উলূম মাদরাসা সংলগ্ন মাঠে ২য় বারের মতো সিলেট জেলা ভিত্তিক হিফজুল কুরআন প্রতিযোগিতা ২০১৯ অনুষ্ঠিত হবে।
আলহাজ্ব আব্দুল জলীল-লুৎফুন্নেছা মেমোরিয়াল ট্রাস্ট আয়োজিত এই হিফজুল কুরআন প্রতিযোগিতা “ক” ও “খ” দু’টি গ্রুপে বিভক্ত হয়ে অনুষ্ঠিত হবে। “ক” গ্রুপে কুরআন মাজীদের প্রথম ১৫ পারা এবং “খ” গ্রুপে সম্পূর্ণ ৩০ পারা।
নির্ধারিত দিন সকাল ৮ ঘটিকা থেকে প্রতিযোগিতা শুরু হবে এবং একই দিনে অংশগ্রহণকারী বিজয়ী প্রতিযোগীদের নাম ঘোষণা ও পুরস্কার প্রদান করা হবে।

প্রতিযোগিতার পুরস্কারঃ
১ম পুরস্কার ১২০০০/= (বারো হাজার টাকা),
২য় পুরস্কার ৮০০০/= (আট হাজার টাকা),
৩য় পুরস্কার ৫০০০/= (পাঁচ হাজার টাকা),
এছাড়াও “ক’ ও “খ” গ্রুপ মিলে সর্বমোট ১৮টি পুরস্কার রয়েছে।
শুধু সুন্দর কন্ঠে তেলাওয়াতের জন্য প্রতি গ্রুপে একজন করে ২০০০/= (দুই হাজার টাকা) এবং ৫ জনকে ১০০০/= (এক হাজার টাকা) করে দেয়া হবে।

অংশগ্রহণের নিয়মাবলীঃ
১. একই মাদরাসা হতে প্রতি “ক” ও “ক” গ্রুপে
শুধু একজন করে ছাত্র অংশগ্রহণ করতে পারবে।
২. আবেদনকারীর বয়স “ক” গ্রুপে ১৫ বছর এবং “খ” গ্রুপে ১৮ বছরের ভিতরে হতে হবে।
৩. আবেদনকারীকে এক কপি পাসপোর্ট সাইজের ছবি ও জন্মনিবন্ধনের ফটোকপি সত্যায়িত করে অধ্যয়নরত প্রতিষ্ঠান প্রধানের সাক্ষর ও মোবাইল নাম্বারসহ ফরম জমা দিতে হবে।
৪. ফরম জমাদানের শেষ তারিখ ২২ ফেব্রুয়ারির মধ্যে সঙ্গত কারণে জমা দিতে না পারলে কর্তৃপক্ষের সাথে মোবাইলে নাম ইস্যু করে নির্ধারিত দিন যথাসময়ে উপস্থিত হয়ে ফরম জমা দিয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করা যাবে।

ফরম সংগ্রহ ও জমা দেয়ার স্থানঃ
১. আল আমিন লাইব্রেরি, কুদরত উল্লাহ মার্কেট (২য় তলা), বন্দরবাজার, সিলেট।
২. রাজমহল, কানাইঘাট উত্তর বাজার।
৩. মধুবন, কানাইঘাট দক্ষিণ বাজার।
৪. শতাব্দী প্রকাশনী, গাছবাড়ী বাজার।
৫. আল মানার প্রিন্টার্স, আজির মার্কেট, বিয়ানীবাজার।

সার্বিক যোগাযোগঃ
হাফিজ মাওলানা আব্দুল কাদির ০১৭১০-৬৫৭৫৩৭,
হাফিজ আব্দুল ওয়াহিদ ০১৭১৫-০১৮৭৩১, মাওলানা শহিদুল্লাহ ০১৭৪৫-৮৮১৮৯০,
আবুল হারিছ ০১৭৬১-৮৭৩২৯১।

কুরআনের এই প্রতিযোগিতায় সিলেটের সকল মাদরাসার হাফিজিয়া বিভাগের শিশু-কিশোর হাফেজদেরকে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ নিশ্চিত করতে তাদের প্রতিষ্ঠান প্রদান, শিক্ষক-অভিভাবকদের অনুরোধ জানিয়েছেন ট্রাস্টের উপদেষ্টা ও গাছবাড়ী জে.ইউ. কামিল মাদরাসার সাবেক অধ্যক্ষ হাফিজ মাওলানা আব্দুর রহিম, ট্রাস্টের চেয়ারম্যান লন্ডন প্রবাসী আলহাজ্ব নজিরুল ইসলাম এবং ট্রাস্টের ভাইস চেয়ারম্যান আরব আমিরাত প্রবাসী হাফিজ শাহ ত্বকি উদ্দিন তালহা ফারুকী।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়