Tuesday, February 5

যে কারণে এবারের ইজতেমা তিন দিন হবে না

কানাইঘাট নিউজ ডেস্ক:
ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ জানিয়েছেন, এবারের বিশ্ব ইজতেমা চারদিন ধরে অনুষ্ঠিত হবে। মঙ্গলবার (০৫ ফেব্রুয়ারি) বিকেলে সচিবালয়ে তাবলীগ জামাতের দুইপক্ষের নেতাদের সঙ্গে বৈঠকে এ সিদ্ধান্ত হয় বলে জানান ধর্ম প্রতিমন্ত্রী।
সূত্রে জানা গেছে, তাবলিগের বিবদমান দুপক্ষ দুদিন করে চারদিন ইজতেমার আনুষ্ঠানিকতা পালন করবে। বিরোধ মেটাতে মঙ্গলবার ধর্ম মন্ত্রণালয়ে এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।
এ ব্যাপারে ধর্ম প্রতিমন্ত্রী বলেন, বিশ্ব ইজতেমা ঐক্যবদ্ধভাবে আগামী ১৫ ফেব্রুয়ারি শুরু হবে। যা চলবে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত। এবারের ইজতেমা একদিন বাড়িয়ে চারদিন অনুষ্ঠিত হবে।
বৈঠকে তাবলীগের মাওলানা সা’দ এর অনুসারী সৈয়দ ওয়াসিফ ইসলাম ও অপর পক্ষের মাওলানা জুবায়েরসহ তাবলীগের লোকজন উপস্থিত ছিলেন।
দুইপক্ষের সঙ্গে বৈঠক শেষ করে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ সাংবাদিকদের বলেন, গত মিটিংয়ে তাবলীগ জামাতের দুইপক্ষের সঙ্গে বৈঠকে সিদ্ধান্ত হয় ইজতেমা ১৫, ১৬ ও ১৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। আজ আলোচনায় উভয়পক্ষের মতামতের ভিত্তিতে ৩ দিনের স্থলে ৪ দিন হওয়ার সিদ্ধান্ত হয়েছে।
তিনি বলেন, ইজতেমায় প্রথম দুইদিন মাওলানা জুবায়ের ইজতেমা পরিচালনা করবেন। আর শেষের দুইদিন পরিচালনা করবেন সৈয়দ ওয়াসিফ ইসলাম।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক