Tuesday, February 12

অবসরের পর গ্রামে থাকবেন প্রধানমন্ত্রী

কানাইঘাট নিউজ ডেস্ক:

রাজনীতি থেকে অবসর গ্রহণের পর নিজ গ্রামে বাস করার ইচ্ছা পোষণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, যখনই আমি রাজনীতি থেকে অবসর নেব,আমি আমার গ্রামে চলে যাবো এবং এটিই আমার সিদ্ধান্ত।

মঙ্গলবার গাজীপুরের সফিপুরে বাংলাদেশ আনসার ও ভিডিপি একাডেমিতে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানের পর দেয়া এক বক্তব্যে এসব কথা বলেন তিনি।
বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা পার্টি’র (ভিডিপি) ৩৯তম জাতীয় সমাবেশ উপলক্ষে বাংলাদেশ আনসার ও ভিডিপি’র শিল্পীরা সাংস্কৃতিক এই অনুষ্ঠানে তাদের পারফরমেন্স প্রদর্শন করেন।
এসময় আনসার ও ভিডিপি লেকে আনসার সদস্যদের নৌকায় উঠে দুই শিশুর নৃত্য দেখে প্রধানমন্ত্রী আবেগাল্পুত হয়ে পড়েন।
তিনি বলেন, নৌকার এই দৃশ্য দেখে আমার কিশোর বয়সের স্মৃতি মনে পড়ে গেছে। আমার পিতামহের একটি বিরাট পানসি নৌকা ছিল। এটিতে দুটি কক্ষ ও জানালা ছিল । আমি যখন এটিতে উঠতাম, জানালার কাছে বসে আমি হাত দিয়ে পানি স্পর্শ করতাম।
তিনি আরো বলেন, নৌকায় অন্যরাও থাকত, বিশেষ করে আমার ভাই (শেখ) কামাল। সে নৌকার ছাঁদ থেকে লাফ দিত এবং নৃত্য করত । যখন আমি নৌকা দেখি, আমার কিশোরী বেলার সেই স্মৃতি মনে পড়ে।
এ প্রেক্ষিতে প্রতিটি গ্রামকে শহরে পরিণত করার বিষয়ে সরকারের পরিকল্পনার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, আমাদের লক্ষ্য হচ্ছে গ্রামের লোকদের কাছে শহরের সব সুযোগ-সুবিধা পৌঁছে দেয়া। যাতে তারা উন্নত জীবন পায় এবং সুন্দরভাবে বসবাস করতে পারে।
শেখ হাসিনা বলেন, আমরা আজকের শিশুদের আরো উজ্জ্বল এবং সুন্দর ভবিষ্যৎ চাই। পাশাপাশি তারা প্রযুক্তিভিত্তিক হয়ে উঠুক। আরো উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ নির্মাণে আমি সবার সহযোগিতা চাই।
জাতির পিতা বঙ্গবন্ধু দেশ স্বাধীন করেছেন উল্লেখ করে তিনি বলেন, বঙ্গবন্ধুর লক্ষ্য ছিল ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলা গড়ে তোলা। আমাদের অঙ্গীকার এ স্বপ্ন বাস্তবায়ন করা। আমরা ক্ষুধা দূর করেছি এবং উল্লেখযোগ্য হারে দারিদ্র্য কমিয়ে এনেছি। দারিদ্র্য হার আরো কমিয়ে আনবো, বাংলাদেশ আরো উন্নত ও সমৃদ্ধ হবে।
প্রধানমন্ত্রী আরো বলেন, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, আনসার ও ভিডিপি সদস্যরা প্রতিটি গ্রামে পরিবর্তন আনবে। বাংলাদেশ একটি সুন্দর দেশ। এই মাতৃভূমিকে সুশৃঙ্খলভাবে গঠনে সবাইকে এমনভাবে কাজ করতে হবে, যাতে আমাদের মাথা সমুন্নত রাখতে পারি। আমাদের অন্যের কাছে যেন হাত পাততে না হয়। আমরা নিজস্ব সম্পদে নিজের পায়ে দাঁড়িয়ে নিজেদের প্রতিষ্ঠিত করব।
অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে মন্ত্রিসভার বিভিন্ন সদস্য, জাতীয় সংসদের ডেপুটি স্পিকার, প্রধানমন্ত্রীর উপদেষ্টা, এমপিসহ তিন বাহিনী প্রধান, কূটনীতিক ও ঊর্ধ্বতন বেসামরিক এবং সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সূত্র: বাসস।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়