Tuesday, February 5

বইমেলায় মিলন কান্তি দাসের প্রথম কাব্যগ্রন্থ “সুন্দর পৃথিবীর স্বপ্ন”

নিজস্ব প্রতিবেদক:
অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে তরুণ কবি ও কলামিস্ট মিলন কান্তি দাসের প্রথম কাব্যগ্রন্থ "সুন্দর পৃথিবীর স্বপ্ন"। এমদাদ আরেফীনের প্রচ্ছদে কাব্যগ্রন্থটি প্রকাশ করেছে পায়রা প্রকাশনী। বইটির মূল্য রাখা হয়েছে ১৫০ টাকা।

বই ব্যাপারে কবি মিলন কান্তি দাস বলেন, জীবন অনেক কিছু দেখিয়েছে এবং শিখিয়েছে। জীবনে অনেক কিছু দেখার ও শিখার সংক্ষিপ্ত কাব্যিক রূপ হচ্ছে আমার “সুন্দর পৃথিবীর স্বপ্ন” নামক কাব্যগ্রন্থটি। কাব্যগ্রন্থটি পাঠক হৃদয়ে সাড়া জাগাবে বলে আমার বিশ্বাস।

বইটি সম্পর্কে পায়রা প্রকাশনীর স্বত্ত্বাধিকারী কবি সিদ্দিক আহমদ বলেন, কাব্যগ্রন্থটিতে কবি কবিতার ছন্দে ছন্দে মানুষের জীবনের প্রচলিত জীবনধারা ও সমাজের কিছু বাস্তব চিত্রকে অত্যন্ত সুন্দরভাবে তুলে ধরেছেন। বইটি পাঠকদের মধ্যে ব্যাপক সাড়া ফেলবে বলেও তিনি আশা করেন।

কবি ও কলামিস্ট মিলন কান্তি দাস সিলেটের সাহিত্যাঙ্গনের এক পরিচিত মুখ। দীর্ঘ দেড় দশক ধরে নিজেকে সাহিত্য সেবায়  নিয়োজিত রেখেছেন। সমসাময়িক বিষয়ের উপর তার নিয়মিত কলাম ছাপা হয় দেশের বিভিন্ন পত্রিকায়। ব্যাতিক্রমী হিসেবে সিলেটি ভাষায় তিনি মজার মজার ছড়াও লিখেন। শিগগির সিলেটি ছড়া নিয়ে লেখকের আরেকটি বই বাজারে আসছে।

মিলন কান্তি দাস কানাইঘাট পৌরসভার ঢালাইচর গ্রামে জন্মগ্রহণ করেন। পিতা- মতি লাল দাস ও মাতা- মিনতী রাণী দাস । ২ ভাই ২বোনের মধ্যে মিলন কান্তি দাস বড়।

মিলন কান্তি দাস ৯৯ সালে কানাইঘাট সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও ২০০১ সালে সিলেট সরকারি কলেজ থেকে এইচ এস সি ও ২০০৫ সালে মদন মোহন কলেজ থেকে হিসাব বিজ্ঞান নিয়ে অনার্স এবং ২০০৬ সালে একই কলেজ থেকে মাস্টার্স শেষ করেন।

মিলন কান্তি দাসের বইটি পাওয়া যাবে অমর একুশে বই মেলায় ৩৩৭ নং স্টলে এবং সিলেটের পাঠকদের জন্য সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে বইমেলায় পায়রা প্রকাশ’র স্টলে পাওয়া যাবে ।

কানাইঘাট নিউজ ডটকম/০৫ ফেব্রুয়ারি ২০১৯ ইং


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক