Wednesday, February 27

কানাইঘাটে নির্বাচনী মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন আ.লীগের বিদ্রোহী প্রার্থী পলাশ


নিজস্ব প্রতিবেদকঃ
আওয়ামী লীগের   মনোনয়ন   থেকে   বঞ্চিত   হয়ে   আসন্ন   কানাইঘাট   উপজেলা   পরিষদের নির্বাচনে   দলের   (বিদ্রোহী)   চেয়ারম্যান   প্রার্থী   জেলা   আওয়ামী লীগের   উপ-প্রচার   ও প্রকাশনা   সম্পাদক   মস্তাক   আহমদ   পলাশ   তার   অনুসারী   নেতাকর্মীদের   নিয়ে নির্বাচনী মাঠে দাপিয়ে বেড়াচ্ছেন।

প্রতিদিন চেয়ারম্যান প্রার্থী মস্তাক আহমদ পলাশ উপজেলার বিভিন্ন স্থানে বিরামহীনভাবে ভোটারদের সাথে মতবিনিময়, এলাকার মুরব্বীয়ানদের নিয়ে উঠান বৈঠক, গণজমায়েত,  নানা সামাজিক  অনুষ্ঠানে সরব উপস্থিত   থেকে   নির্বাচনী   প্রচারণা   জোরে   সুরে   চালিয়ে   যাচ্ছেন।

কানাইঘাট সাতবাঁক ইউপির ৩ বারের নির্বাচিত চেয়ারম্যান মস্তাক আহমদ পলাশ ভোটারদের   মন   জয়লাভ   এবং   নির্বাচনী   মাঠে  জন সমর্থন আদায় করতে হয় তার সব ধরনের কৌশল অবলম্বন করে  প্রচারণা   চালাচ্ছেন।  

আওয়ামী লীগ   সমর্থিত   প্রার্থী   মুমিন চৌধুরীর বিপক্ষে অবস্থান নিয়ে দলের বিরাট একটি অংশের নেতাকর্মী মস্তাক আহমদ পলাশের পক্ষে নির্বাচনী মাঠে জোরালো ভাবে তৎপর থাকায় প্রতীক বরাদ্ধের আগেই পলাশ ভোটারদের আলোচনার কেন্দ্র বিন্দুতে পরিণত হয়েছেন।

গত কয়েক দিন থেকে বিরামহীনভাবে চেয়ারম্যান প্রার্থী পলাশ বিশেষ করে তার নিজ ইউনিয়ন সাতবাঁক ছাড়াও ৩নং দিঘীরপার,  লক্ষীপ্রসাদ   পূর্ব,   কানাইঘাট   পৌরসভা,   লক্ষীপ্রসাদ   পশ্চিম   ইউনিয়নের বিভিন্ন স্থানে একাধিক মতবিনিময় সভা করেছেন।

এসব সভায় দলীয় নেতাকর্মীদের পাশাপাশি এলাকার মুরব্বীয়ান, যুব সমাজ এবং নির্বাচন বর্জনকারী বিএনপি ও জামায়াত ঘরনার  নেতাকর্মীদের উপস্থিতি  ছিল লক্ষণীয়। 

পলাশের পক্ষে উপজেলার  ৯   টি ইউনিয়ন   ও   পৌরসভায়   তার   সমর্থিত   নেতা-কর্মীদের   প্রচার-প্রচারণা   প্রতিদিন চোখে   পড়ছে। 

 দলের   তৃণমূল   পর্যায়ের   নেতাকর্মীদের   নিজের   পক্ষে   আনার   জন্য   দলের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী পলাশ বেশ তৎপর রয়েছেন।

যার কারণে আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী মুমিন চৌধুরীর সাথে পাল্লা দিয়ে সমান তালে নির্বাচনী মাঠে প্রচারণা চালাচ্ছেন পলাশ। এতে করে দলের নেতাকর্মীরা উপজেলা নির্বাচন নিয়ে এ   ২  প্রার্থীর   পক্ষে   দ্বিধাবিভক্ত   হয়ে   পড়েছেন। 

পলাশ   অনুসারী   কানাইঘাট   পৌর আওয়ামী লীগের   আহ্বায়ক   সাবেক   ছাত্রনেতা   জামাল   উদ্দিন,   উপজেলা   ছাত্রলীগের   সাবেক আহ্বায়ক আওয়ামী লীগ নেতা গিয়াস উদ্দিন, পৌর আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক সাবেক ছাত্রনেতা   নাজমুল   ইসলাম   হারুন   জানান,  মস্তাক   আহমদ   পলাশ   দলের   তৃণমূল পর্যায়ের এক নিবেদিত প্রাণ কর্মী ও মুজিব আদর্শের লড়াকু সৈনিক। বিপদে-আপদে তিনি দলের নেতাকর্মীদের পাশে দাড়ান এবং দলকে সু সংঘটিত করার জন্য কাজ করে যাচ্ছেন। এলাকার উন্নয়নে তার বড় ধরনের অবদান রয়েছে। কানাইঘাটের উন্নয়নে তিনি কাজ করে যাচ্ছেন। বিগত ৫ বছর ধরে তিনি কানাইঘাটের প্রত্যেকটি জায়গায় নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করার জন্য দলের নেতাকর্মীদের নিয়ে মাঠে ছিলেন। কিন্তু রহস্যজনক   কারণে   উপজেলা   ও   পৌর   আওয়ামী লীগ   ও  সহযোগি   সংগঠনের   নেতা  কর্মীদের পছন্দের একক মনোনীত প্রার্থী মস্তাক আহমদ পলাশ কে দলীয় মনোনয়ন না দেওয়ায় তৃণ  মূলের   নেতাকর্মী  ও   সাধারণ  ভোটারদের  অনুরোধে   তিনি স্বতন্ত্র   ভাবে  নাগরিক কমিটির ব্যানারে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করছেন।

 লের সর্বস্তরের নেতাকর্মী পলাশের সাথে রয়েছেন। ১৮ মার্চের নির্বাচনে দলের নেতাকর্মী ও সর্বস্তরের ভোটারদের রায়ের মাধ্যমে বিজয়ী হয়ে মস্তাক আহমদ পলাশ প্রমাণ করবেন তিনিই দলের তৃণমূলের কান্ডারী এবং আওয়ামী লীগের দক্ষ সংগঠক।

কানাইঘাট নিউজ ডটকম/২৭ ফেব্রুয়ারি ২০১৯ ইং


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়