Saturday, January 12

কানাইঘাট উপজেলা চেয়ারম্যান পদে লড়তে চান প্রবাসী আওয়ামী লীগ নেতা শামীম

নিজস্ব প্রতিবেদক:
প্রধান নির্বাচন কমিশনার আগামী মার্চ মাসে উপজেলা পরিষদ নির্বাচনের সম্ভাব্য তপশীলের ঘোষণা দেয়ায় কানাইঘাট উপজেলা পরিষদের নির্বাচন সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা নির্বাচনী মাঠে তৎপরতা শুরু করেছেন।
কানাইঘাট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকার মনোনয়ন নিয়ে নির্বাচন করতে চান সাবেক তুখোড় ছাত্রনেতা যুক্তরাজ্য যুবলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রবাসী কমিউনিটি নেতা শামীম আহমদ।
শনিবার (১২ জানুয়ারি) বিকেল ৩টায় কানাইঘাট প্রেসক্লাবে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের অন্যতম মনোনয়ন প্রত্যাশী লন্ডন মহানগর যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, কানাইঘাট ওয়েলফেয়ার ট্রাস্ট ইউ.কের সাধারণ সম্পাদক শামীম আহমদ বলেন, ছাত্র জীবনে ছাত্রলীগের রাজনীতির সাথে প্রত্যক্ষভাবে জড়িত থেকে কানাইঘাটে আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রম শক্তিশালী করার পাশাপাশি এলাকার আর্তসামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছেন। যুক্তরাজ্যে দলীয় কর্মকান্ডের সাথে তিনি জড়িত থেকে প্রবাসে সরকারের ভাবমুর্তি তুলে ধরার পাশাপাশি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার একজন সৈনিক হিসেবে বলিষ্ট ভূমিকা পালন করে আসছেন। এ অবস্থায় দলের সর্বস্তরের নেতাকর্মী ও এলাকার আপাময় জনসাধারণ দীর্ঘদিন ধরে স্থানীয় সরকারের নির্বাচন উপজেলা চেয়ারম্যান পদে তাকে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য আহবান জানিয়ে আসছেন।
প্রবাসী এ কমিউনিটি নেতা আরো বলেন, ‘আমি যুক্তরাজ্য প্রবাসী হলেও সব-সময় দেশে এসে এলাকার মানুষের পাশে দাঁড়িয়ে উন্নয়নমূলক কাজ করার চেষ্টা করে যাচ্ছি। এক্ষেত্রে দলের নেতাকর্মী ও সর্বস্তরের মানুষ আমাকে সহযোগিতা করে যাচ্ছেন।’
দেশের উন্নয়নে প্রবাসীদের ভূমিকার কথা উল্লেখ করে তিনি বলেন, ‘ইতিমধ্যে আমি কানাইঘাটের প্রত্যন্ত অঞ্চল ঘুরে দেখেছি। এখন পর্যন্ত প্রত্যন্ত এলাকায় রাস্তা-ঘাট, শিক্ষা-প্রতিষ্ঠান ও বিদ্যুৎ নেই, যা দেখে আমি হতবাক হয়েছি। বর্তমান সরকার গ্রামীণ জনপদের উন্নয়নে নানা ধরনের বাস্তবমুখী উদ্যোগ ও উন্নয়নমূলক কর্মকান্ড হাতে নিলেও যোগ্য নেতৃত্বের অভাবে এসব অঞ্চলের জনসাধারণ উন্নয়ন থেকে বঞ্চিত রয়েছেন।’
দলীয় মনোনয়ন প্রত্যাশী শামীম আহমদ আরো বলেন, ‘দল আমার সকল সাংগঠনিক কার্যক্রম বিবেচনা করে নৌকা প্রতীক আমাকে উপহার দিলে আমি কানাইঘাটকে দেশের একটি শ্রেষ্ঠ জনপদে পরিণত করব।’ এজন্য শামীম আহমদ সাংবাদিক, দলের নেতাকর্মী সহ সকলের সহযোগিতা কামনা করেছেন।
মতবিনিময়কালে উপস্থিত ছিলেন, কানাইঘাট পৌর আওয়ামী লীগের আহ্বায়ক সাবেক ছাত্রনেতা জামাল উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক রিংকু চক্রবর্তী, জেলা যুবলীগ নেতা কানাইঘাট বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল হেকিম শামীম, সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি হারুনুর রশিদ, ছাত্রলীগ নেতা মারুফ আহমদ,রেজওয়ান আহমদ পাশা সহ প্রেসক্লাবের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
কানাইঘাট নিউজ ডটকম/১২ জানুয়ারি ২০১৮ ইং

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক