Thursday, January 24

ভাষার গানে বাপ্পা মজুমদার

কানাইঘাট নিউজ ডেস্ক:
আমার প্রাণের বর্ণমালা’ শীর্ষক ভাষার গানে কন্ঠ দিলেন সঙ্গীত শিল্পী বাপ্পা মজুমদার। এটাই প্রথমবার ভাষা নিয়ে গান গাইলেন তিনি। গানটির রচয়িতা সাংবাদিক সায়ীদ আবদুল মালিক। আগামী ২১ ফেব্রুয়ারির আগেই বাজারে প্রকাশিত হবে ভাষা নিয়ে গাওয়া বাপ্পা মজুমদারের এ গানটি।
রচয়িতা সায়ীদ আবদুল মালিক বলেন, এ পর্যন্ত আমি যতগুলো গান লিখেছি তার মধ্যে দেশের কথা, ভাষার কথা ও বাবা-মায়ের কথা নির্ভর গানের সংখ্যাই বেশি। গান লেখার শুরু থেকেই প্রেম-বিরহের কথা ও গল্পের চাইতে দেশের কথা, ভাষার কথা ও বাবা-মায়ের কথা নির্ভর গল্পের গানই বেশি ভাবিত করতো। ‘অন্য গানের তুলনায় এই গানে ভিন্নতা রয়েছে’ বলেন বাপ্পা মজুমদার।
তিনি বলেন, গানের কথাগুলো একেবারে অন্যরকম। ওভারঅল কম্পোজিশন খুবই সহজ, কোনো প্রকার জটিলতা নাই, একেবারে সহজ কথায় লেখা। সহজেই বুঝতে পারা যায় এমন কথা। এ ছাড়া গানের সুর করার ক্ষেত্রেও অত্যন্ত সহজ সুর তোলার চেষ্টা করেছি।’
বাপ্পা মজুমদার জানান, ভাষা দিবস উপলক্ষে মূলত এই গান। আশা করছি ভিডিওসহ গানটা বানানোর কাজ আগামী ফেব্রুয়ারির ১৪/১৫ তারিখের মধ্যে শেষ করতে পারব। গানটি ভিডিওসহ আমার ইউটিউব চ্যানেলে ২১ ফেব্রিুয়ারির আগেই সরাসরি প্রকাশ করবো।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়