Tuesday, January 1

আইসিসির রিপোর্টে শ্রীলঙ্কা সবচেয়ে দুর্নীতিগ্রস্থ বোর্ড

কানাইঘাট নিউজ ডেস্ক:
শ্রীলঙ্কা ক্রিকেটকে বর্তমান বিশ্বে সবচেয়ে দুর্নীতি পরায়ন বোর্ড হিসেবে উল্লেখ করেছেন দেশটির ক্রীড়া মন্ত্রী হারিন ফার্নান্ডো। আইসিসির এক এক গোপন নথিতে এই তথ্য বেরিয়ে এসেছে বলে তিনি উল্লেখ করেছেন।
সম্প্রতি এক সংবাদ সম্মেলন শেষে শ্রীলঙ্কার ক্রীড়া মন্ত্রী হারিন ফার্নান্ডো বলেন, সদ্যই দুবাইয়ে আইসিসি দুর্নীতি বিরোধী প্রধান অ্যালেক্স মার্শালের সঙ্গে আমার বৈঠক হয়েছে। আইসিসি শ্রীলঙ্কাকে সবচেয়ে দুর্নীতিগ্রস্ত দেশ হিসেবে চিহ্নিত করেছে। আইসিসি শ্রীলঙ্কার ক্রিকেটের সাথে আন্ডারওয়ার্ল্ডের যোগসূত্র খুজে পেয়েছে।
ফার্নান্ডো আরো বলেন, ‘আইসিসি আমাকে জানিয়েছেন শুধু আন্তর্জাতিক অঙ্গনের ক্রিকেটার না স্থানীয় পর্যায়ের ক্রিকেটারদের সাথেও জুয়া/আন্ডারওয়ার্ল্ডের সম্পর্ক রয়েছে। আবার এটাও সত্য, ক্রিকেটারদের চেয়ে এই ব্যাপারে ক্রিকেট বোর্ড বেশি যুক্ত।’
১৯৯৬ সালে বিশ্বকাপ জেতা দলটি কয়েকদিন আগে শ্রীলঙ্কার ফাস্ট বোলার হিলহারা লকুহেটজকে বরখাস্ত করেছে আইসিসি। তাছাড়া দুর্নীতির অভিযোগে সাবেক অধিনায়ক ও সাবেক প্রধান নির্বাচক গ্রেট সনাথ জয়সুরিয়া এবং সাবেক ফাস্ট বোলার নুয়ান জয়সাও কালো তালিকায় আছেন ক্রিকেটের প্রধান নিয়ন্ত্রক সংস্থার। ম্যাচ ফিক্সিংএর তদন্তের সময় তথ্য গোপন করেছেন জয়সুরিয়া।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক