Monday, January 7

যেমন হবে মুহিতের অবসর জীবন

কানাইঘাট নিউজ ডেস্ক::
আজ নতুন মন্ত্রিসভার সকল সদস্য শপথ নিয়েছে। গতবারের যারা এবারের মন্ত্রিসভায় নেই তাদের জন্যে নিজ নিজ দপ্তরে আজকে ছিলো শেষ কর্ম দিবস। নিজের দপ্তরে শেষ কর্মদিবসে সাংবাদিকদের সাথে বিদায়ী সাক্ষাতকালে সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, মন্ত্রীর পদ থেকে নিজে সিদ্ধান্ত নিয়ে সরে যাওয়া ‘সৌভাগ্যের’। অবসর নিয়ে ঝেঁটিয়ে বিদায় হওয়ার থেকে তো রক্ষা পেয়েছি। মুখে ছিলো মৃদু হাসি।
আগামী ২৫ জানুয়ারি ৮৫ বছর পূর্ণ হতে যাওয়া প্রবীন এই রাজনীতিবিদ বলেন,এ বয়সে আল্লাহ আমাকে এমন রেখেছেন যে আমি একটি জটিল দেশে জটিল একটি মন্ত্রণালয় পরিচালনা করেছি। এখন তো আমার অবসর নেওয়ার দরকারই।
তিনি আরও বলেন, বিশ্বের কোনো দেশ এখন বাংলাদেশকে ভিক্ষুকের দেশ বলতে সাহস পায় না। দেশকে এ অবস্থায় উত্তরণে আমার অংশগ্রহণ থাকায় নিজেকে ধন্য মনে করছি। আমরা তৃতীয়বার ক্ষমতায় থাকছি। আগামী ৫ বছরে দেশে এমন একটি জায়গায় যাবে, যা রোধ করা সম্ভব হবে না।
অবসরে বই পড়ে কাটাবেন জানিয়ে মুহিত বলেন, আমার সংগ্রহে ৫০ হাজার বই আছে। সবগুলো পড়া হয়নি, এগুলো পড়বো। আর আমি ৩৪টি বই লিখেছি। এর মধ্যে ১২টি ইংরেজি, আরও বই লিখব।
প্রহঙ্গত, অর্থমন্ত্রী হিসেবে গত দুই মেয়াদে মোট ১২টি বাজেট দিয়েছেন মুহিত। কিন্তু একাদশ সংসদ নির্বাচনের আগে তিনি অবসরের ঘোষণা দেন। এজন্য এবার নির্বাচনেও প্রার্থী হননি তিনি।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়